দলের ড্যামি প্রার্থীরা হলো খেলনা বন্দুক, ওই বন্দুকের নলও নেই, গুলিও নেই, ক্ষতি করেনা- বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:20 PM, 29 November 2023

দ্বাদশ জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ নৌকা প্রতীক দিয়ে প্রার্থীতা দেওয়ার পাশাপাশি দলীয়ভাবে একজন করে ড্যামি প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছেন।
আজ মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে ফুল দিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তোরে মেহেরপুর-১ (সদর-মুজিবনগর) আসন থেকে নৌকা প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন বলেছেন- মাননীয় প্রাধানমন্ত্রী এবারের নির্বাচনে ঘোষণা দিয়েছেন ড্যামি ক্যান্ডিডেট রাখার জন্য। ড্যামি বলতে আমরা জানি যে, ছোটকালে আমরা কুচকাওয়াজ করেছি। ওখানে একটা বন্দুক থাকতো, যে বন্দুকের নলও নেই, গুলিও নেই। সেটাই হলো ড্যামি। সেটা ফোটেও না। ক্ষতিও করে না। তো নির্বাচনে আমরা একটা ড্যামি ক্যান্ডিডেট রাখবো। যাতে করে আন-কনটেষ্ট কোন জায়গাতে কেউ নির্বাচিত না হয়। আমরা কমপিটিশনের মধ্যে দিয়ে একটা চমৎকার পারটিসিপেটরী ইলেকশন বা অশগ্রহণমূলক যে নির্বাচনটা সকলের বিষয় সেখানে আমাদের অবাধ, সুস্থ, সুন্দর, স্বচ্ছ এবং অংশগ্রহণমূলক একটা নির্বাচন হবে। সেটাই আমাদের বিষয়।
এসময় তিনি মুজিবনগর বিশ্ববিদ্যালয় সম্পর্কে বলেন প্রাথমিকভাবে মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম মেহেরপুর সরকারি কলেজে চালু করা হবে।
একটি ভাড়া বিল্ডিং এ মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু করার নিয়ম রয়েছে। আমাদের কার্যক্রম প্রাথমিকভাবে শুরু করব, পড়ানোর জন্য আমরা কিছু জায়গা চিন্তা ভাবনা করছি। সেটি এমনও হতে পারে যে মেহেরপুর সরকারি কলেজের একাডেমিক ভবনে শুরু করা হবে। আর আমরা কোথায় বিশ্ববিদ্যালয়টি করব সেটি আমরা কিছুদিনের মধ্যে জানাবো। আমাদের কিছু জায়গা ইতিমধ্যেই বেছে নিয়েছি, তার ভিতরে যেটি সবচাইতে উত্তম হবে সেখানেই হবে মুজিবনগর বিশ্ববিদ্যালয়।
এসময় সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ রবিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক কাদির মিয়া, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাম হোসেন মিলু, শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতিনসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আপনার মতামত লিখুন :