পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবসের শুভ সূচনা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:55 AM, 17 April 2024

আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে কেন্দ্রীয়ভাবে পালিত হয় দিবসটি। এ বছর কেন্দ্রীয়ভাবে দিবসটি পালনের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন দিনব্যাপী কর্মসূচি গ্রহন করেছে।
আজ বুধবার সকাল ছয়টায় সূর্যোদয়ের পরেই মুজিবনগর স্মৃতিসৌধের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ১৭ এপ্রিল মুজিবনগর দিবসের শুভ সূচনা করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খাইরুল ইসলাম মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল দত্ত সহ আনসার ভিডিপি ও পুলিশ সদস্যরা। পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। এছাড়াও সকাল ৯ টায় মুজিবনগর দিবস উপলক্ষে মুজিবনগর স্মৃতিসৌধে পুস্তক অর্পণ করবেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এছাড়াও মেহেরপুর জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, জেলা যুবলীগসহ দলীয় নেতা কর্মীরা পূষ্প মাল্য অর্পন করবেন।
আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলী সদস্য কাজী জাফরউল্লাহ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনাব আ.ক.ম. মোজাম্মেল হক এমপি, জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, সিমিন হোসেন রিমি, প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, এ.এইচ.এম. খায়রুজ্জামান (লিটন), মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন এবং ডাঃ সৈয়দা জাকিয়া নূর (লিপি) এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম এমপি।

আপনার মতামত লিখুন :