ঐতিহাসিক মুজিব্নিগর দিবসের আলোচনা সভা। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শপথ ।। বিএনপি জামায়াতের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অভিযোগ আ.লীগ নেতাদের

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  03:31 PM, 17 April 2024

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলী সদস্য কাজী জাফর উল্লাহ বলেছেন, একাত্তরের ১৭ এপ্রিলে মুজিবনগরে প্রথম সরকারের শপথের মধ্য দিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বীকৃতি পেযেছিল বাংলাদেশ। অন্যদিকে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বিএনপি জামায়াতকে ইঙ্গিত করে বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশকে যারা সম্প্রদায়িক শক্তির হাতে সপে দিতে চায় তাদের প্রতিরোধ করাই হোক আজকের ‍মুজিবনগর দিবেসের শপথ।
আজ দুপুরে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত মুজিবনগর দিবসের আলোচনা সভায় তারা একথাগুলো বলেন।

একই মঞ্চে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বিএনপির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের ইতিহাস ধ্বংসের অভিযোগ করে বলেন, জিয়া্উর রহমানের দল হিসেবে বিএনপির মুক্তিযুদ্ধের কথা বলার অধিকার নেই। যারা ১৭ এপ্রিল মানে না তারা মুক্তিযুদ্ধের লোক হতে পারে না। জিয়াউর রহমানকে তিনি পাকিস্তানি এজেন্ট হিসেবে আখ্যায়িত করেন।

জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেন, জনপ্রশাসন মন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন বলেন,মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি যারা ৭৫ এর পরে উত্থান ঘটেছে তাদের সর্ম্পকে আমাদের সর্তক থাকতে হবে। প্রতিদিন দেখি তারা বক্তব্য দেয়। সেই বক্তব্য মুক্তিযুদ্ধ চেতনা বিরোধী মিথ্যাচার। তারা যে ভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা এই জাতির সর্বনাশ করেছে, মুক্তিযুদ্ধের চেনাকে পদদলিত করেছে। তারা সব ধরনের যড়যন্ত্রে ব্যার্থ হয়েছে বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন, বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দীন আহম্মেদের কন্যা শিশু ও মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি, রাজশাহী সিটি মেয়র খাইরুজ্জামান লিটনসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।
এর আগে সকাল সাড়ে নয়টায় মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন মন্ত্রি, সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ। পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীয় ও দলীয় পকাতা উত্তোলন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এর পরে অভিভাবদ ও কুজকাওয়াজ অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে শেখ হাসিনা মঞ্চে অনুষ্ঠিত হয় এ আলোচনা সভা।

আপনার মতামত লিখুন :