মেহেরপুরে আমেরিকান শকুনসহ আটক ৩

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:32 PM, 10 April 2022

মেহেরপুরের মুজিবনগরে ৪ টি আমেরিকান কাল শকুন (ব্লাক ভালচার) সহ ৩ পাচারকারীকে আটক করেছে জেলা ডিবি পুলিশ। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ পাচারকারীর ১ বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে।
কারাদন্ডপ্রাপ্তরা হল মেহেরপুরের মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামের লিয়াজ মল্লিকের ছেলে জাকের আলী,মুনসুর আলী ছেলে আজগর আলী এবং গোপালনগর গ্রামের আলাই মন্ডলের ছেলে মুজিবুর রহমান।
মুজিবনগর উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৪ এর খ ধারায় তিন জনকে ১ বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে।
শনিবার বিকেলের দিকে গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ সাইফুল আলমের নেতৃত্বে এসআই অজড কুমার কুন্ডু,সুলতান মাহমুদ সহ ডিবি পুলিশের একটি দল মুজিবনগর উপজেলার রতনপুর গ্রামে অভিযান চালিয়ে ৩ জনকে আটক করে। এবং তাদের কাছ থেকে আমেরিকান কাল শকুন ( ব্লাক ভালচার) উদ্ধার করে। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।
মেহেরপুর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ সাইফুল আলম বলেন তারা দীর্ঘদিন ধরে এসব বিদেশি পাখি ভারতে পাচার করে আসছে। শনিবার বিকেলে ৪টি আমেরিকান ব্লাক ভালচার ইন্ডিয়ায় পাচার করার সময় গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করেছি। তিনি আরো বলেন ৪টি পাখির বাজার মূল্য প্রায় ২ লক্ষ টাকা। কালো শকুন ইংরেজি নাম ব্লাক ভালচার। আমেরিকার কাল শকুন নামেও পরিচিত।

আপনার মতামত লিখুন :