মুজিবনগর কেদারগঞ্জ বাজারে দোকানে অগ্নিকাণ্ডে লালটুর স্বপ্নপুড়ে ছাই

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  01:56 PM, 25 July 2022

শের খাঁন,মুজিবনগরঃমেহেরপুরের মুজিবনগরে কেদারগঞ্জ বাজারের ব্রাক অফিস সংলগ্ন তিশা কম্পিউটার এন্ড ডেইলি সপে অগ্নিকাণ্ডে ৭/৮ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে সেই সাথে ছাই হয়ে গেছে প্রতিবন্ধী উপজেলার গোপালনগর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে শামসুজ্জোহা লালটুর স্বপ্ন। রবিবার দিবাগত রাত্রে কোন এক সময় আগুন লেগে দোকানটি পুড়ে যায়।
দোকানের মালিক শামসুজ্জোহার লালটু জানান, তিনি এক সময় ঢাকায় চাকরি করতেন। চাকরি করা অবস্থায় ২০২০ সালে সেপ্টেম্বর মাসে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি পঙ্গুত্ব বরণ করেন। দীর্ঘ এক বছর চিকিৎসা শেষে ২০২১ সালে জুলাই মাসে আত্মীয়-স্বজনের কাছে ধার দেনা করে এবং লোন করে তিশা কম্পিউটার এন্ড ডেইলি সপ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান দেন। এই ব্যবসা থেকে ই চলছিল তার চারজনের সংসার। রবিবার রাত সাড়ে দশটার সময় তিনি তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ি চলে যান সকালে ফজরের সময় দোকান মালিকের ভাই গোপালনগর গ্রামের আহসান হাবীব আজান দিতে আসলে দোকানের ভিতর থেকে ধোয়া উঠতে দেখে তিনি আমাকে ফোন দেন আমি দোকানে এসে দোকানের শাটার খুলে দেখি কম্পিউটার, টেলিভিশন, ক্যাশ বাক্স, প্রিন্টার সহ অগ্নিকাণ্ডে দোকানের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে এবং কিছু আগুন তখনো জ্বলছিল। সঙ্গে সঙ্গে মুজিবনগর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে বাকি আগুন নিভিয়ে দেয়।
দোকানে ৭/৮ লক্ষ টাকার মালামাল ছিল।
কি ভাবে আগুন লেগেছে তিনি বলতে পারছেন না। তিনি আরো জানান,
দোকানটি পুড়ে যাওয়ায় আমি নিঃস্ব হয়ে গেছি পুড়ে ছাই হয়ে গেছে আমার সমস্ত স্বপ্ন। কিভাবে মানুষের ধার দেনা শোধ করব কিভাবে বা লোন শোধ করব, আমার দুই মেয়ে পড়াশোনা করে কি করে তাদের পড়াশোনা চালাবো কি করেই বা সংসার চালাবো বুঝে উঠতে পারছি না। এক্সিডেন্ট এরপর থেকে আমি ভরি কোন কাজও করতে পারি না।
এ সময় তিনি কান্না জড়িত কন্ঠে সবার সহযোগিতা কামনা করেন।
মুজিবনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাব অফিসার শাহজাহান আলী জানান,সোমবার ভোররাত্রে খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান এবং যেটুকু আগুন ছিল তারা নিভিয়ে দেন তাদের ধারণা হয়তো বা বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। তবে অধিকতর তদন্ত ছাড়া সঠিকভাবে বলা সম্ভব নয়।
মুজিবনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদি রাসেল জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে প্রাথমিক অবস্থায় মনে হচ্ছে বৈদ্যুতিক শর্ট-সার্কিটে মাধ্যমে আগুন লেগে থাকতে পারে।তবে সঠিক ঘটনা জানতে তদন্ত চলছে।

ক্যাপশন: মুজিবনগরে কেদারগঞ্জ বাজারে ব্রাক অফিসের পাশে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানে দোকান মালিক শামসুজ্জোহা লাল্টু।

আপনার মতামত লিখুন :