মুজিবনগরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালন এর উদ্বোধন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:50 PM, 20 March 2022

“মুজিব বর্ষে স্বাস্থ্য খাত এগিয়ে যাবে অনেক ধাপ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে| ২০ মার্চ ২০২২ থেকে “জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ”পালন উপলক্ষ্যে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা সাড়ে ১০ টার সময় মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে এবং ঢাকা মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের ফাইলেরিয়াসিস নির্মল,কৃমি নিয়ন্ত্রণ ও ক্ষুদে ডাক্তার কার্যক্রম এর রোগ নিয়ন্ত্রণ শাখার বাস্তবায়নে, মুজিবনগর সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে এই উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসাদুজ্জামান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইজহারুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা: মাহমুদুর রহমান এমওডিসি ডা: আবু সাঈদ স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আব্দুল হাই, বীর মুক্তিযোদ্ধা হাজী আহসান আলী খান, সহকারি প্রধান শিক্ষক আলিফ সহ মুজিবনগর সরকারের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী বৃন্দ। স্কুলের শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্য দিয়েজাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা নির্বাহী অফিসার সুজন সরকার।

মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসাদুজ্জামান মেহেরপুর প্রতিদিনকে জানান এই ১ সপ্তাহে উপজেলায় ৫ থেকে ১৬ বছর বয়সি ২৩৫১২জনকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :