কোমরপুর মাধ্যমিক বিদ্যালয়ের নাইট গার্ড ২০ বছর ধরে দায়িত্ব পালন না করে বেতন নিচ্ছেন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  01:23 PM, 01 April 2022

মেহেরপুরের মুজিবনগেরের মহাজনপুর ইউনিয়নে কোমরপুর মাধ্যমিক বিদ্যালয়ে ২০ বছর ধরে চাকরি করে কোন দাীয়ত্ব পালন না করে বেতন নিচ্ছে স্কুলের নাইট গার্ড আব্দুল মাবুদ। এ অভিযোগের সত্যতা স্বিকার করেছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক ও অভিযুক্ত আব্দুল মাবুদ।
স্থানীয় এলাকা বাসীর অভিযোগ কোমরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আব্দুল মাবুদ ২০ বছর ধরে নাইট গার্ড হিসাবে কর্মরত আছেন। ২০ বছরে তিনি ২০ দিনও ঠিক মতো দায়িত্ব পালন করেনি। অথচো মাসে মাসে ঠিকই বেতন নিচ্ছেন। এই বিদ্যালয়ে সন্ধ্যার পর অন্ধকারে ঢেকে যায়। ফলে সন্ধ্যার পর এখানে মাদক সেবী ও সন্ত্রাসীদের আনাগনা শুর হয়। বিদ্যালয়ে রয়েছে অর্ধ শত কম্পিউটার সহ বিভিন্ন মূল্যবান সরঞ্জাম। রাতের আধারে এসকল জিনিস চুরি হয়ে গেলে এর দায় কে নেবে কেউ জানেনা।
স্কুলের পাশে কমোরপুর পুলিশ ক্যাম্পের পুলিশ বলেন, ( প্রাকাশে অনিচ্ছুক) ক্যাম্পের পাশেই স্কুলটি, রাতে কখনো আলো জ¦লে না। অপরাধ প্রবন এই গ্রামের বিদ্যালয় আমাদের ভাবিয়ে তুলেছে । এখানে রাতের আধারে আঘটন ঘটতে পারে। আমরা বার বার স্কুল কর্তৃপক্ষকে রাতের নাইট গার্ড ও আলো জালানোর বিষয়ে তাগিদা দিয়ে আসছি কিন্তু স্কুল কর্তৃপক্ষ আমাদের তাগিদাতে কর্নপাত করছেনা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুর ইসলাম বলেন উনি ২০ বছর ধরে চাকরি করেছেন কখনো বিদ্যালয়ে থাকেননা । সন্ধ্যায় এক বার স্কুল মুখি হয়ে তার পর বাজারে ঘুরা ফিরা করেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল বাসার বলেন, বিষয়টা সত্য। এ নিয়ে তাকে ম্যানেজিং কমিটির সভায় সতর্ক করা হয়েছে। কিন্তিু সে কোন কথা শোনেনি। গ্রামে তার প্রভাবের সাথে আমাদের পেরে উঠা সম্ভাব নয়।
নাইটন গার্ড আব্দুল মাবুদ বলেন, গত ২০ বছর ধরে চাকুরি করছি। কখনো রাতে বিদ্যালয়ে থাকেনি। কোন সমস্যাও হয়নি। কিন্তু গত ইউপি নির্বাচনের পর থেকে রাজনৈতিক কারনে একটি পক্ষ আমার বিরুদ্ধে কাজ করছে।

সূত্রঃপ্রথম রাজধানী।

আপনার মতামত লিখুন :