মুজিবনগর স্মৃতিসৌধে জুতা পায়ে আনসার সদস্যর দায়িত্ব পালন

মুজিবনগর স্মৃতিসৌধে জুতা পায়ে আনসার সদস্যর দায়িত্ব পালন

শেয়ার করুন

মেহেরপুর মুজিবনগরে স্মৃতিসৌধের মূল বেদিতে জুতা পায়ে নিরাপত্তার দায়িত্ব পালন করছেন আনসার সদস্য। আজ বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।
ঈদে দর্শনার্থীদের ঢল ঠেকাতে ও মুজিবনগর স্মৃতি সৌধের নিরপত্তার জন্য ১৪ আনসার ব্যাটলিয়নের মুজিবনগর ক্যাম্পের আনসার সদস্য মো: শরাফ দায়িত্ব নিয়োজিত ছিলেন। এসময় জুতা পায়ে স্মৃতি সৌধের মূল বেদিতে তাকে ঘুরা ফিরা করতে দেখা যায়। এসময় বিষয়টি স্থানিয় দর্শনার্থি ও সাংবাদিকরা নিষেধ করেন। এতে আনসার সদস্য শরাফ রাগানিত্ব হয়ে পরেন। এসময় তাকে নিষেধ করার অপরাধে এক দর্শনার্থিকে হাততুলে রোদে দাড়িয়ে থাকতে বলেন। এসময় দর্শনার্থিরা প্রতিবাদ করলে তকে ছেড়ে দেন।
আনসার সদস্য মো: শরাফ বলেন জুতা পড়ে স্মৃতিসৌধে কেন উঠেছি তার কৈফত দিতে পারবোনা। আর এ এধরনের কৈফত নেবার আধিকার আপনাদের কে দিয়েছে। কোন কৈফত দিতে হলে আমার সিনিয়রকে দেব।
মুজিবনগর ১৪ নং আনসার ব্যাটলিয়ান ক্যাম্পোর ক্যাম্প ইনচার্জ এপিসি মো: আলি বলেন, স্মৃতিসৌধে জুতাপায়ে উঠার অধিকার কাউরির নেই। আনসার সদস্য শরাফের বিরুদ্ধে এধরনের গহিত কাজ কারার জন্য প্রয়োজনীয় বন্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন ঈদের পরের দিন অতিরিক্ত ভিড়ের কার মূল প্রবেশ পথে আমি নিজে সহ আতিরিক্ত লোক নিয়োগ দেওয়া হয়েছে। অন্যান্য দিন কোন সদস্য কিভাবে দায়িত্ব পালন করছে তা নজর দেওয়া গেলেও ঈদেও এই তিন দিন সম্ভাব হয়ে উঠেনা।

মুজিবনগর উপজেলা