২০০ আসনে প্রার্থী প্রত্যাহার করছে জাকের পার্টি

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  01:21 PM, 17 December 2023

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাওয়া দুই শতাধিক আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছে জাকের পার্টি। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন করতে সারা দেশে ১০টির কম আসনে প্রার্থী রেখে বাকি আসনগুলো থেকে দলটি প্রার্থী সরিয়ে নিচ্ছে।

আজ রোববার (১৭ ডিসেম্বর) দলটির মহাসচিব শামীম হায়দার একটি গণমাধ্যমকে এসব তথ্য জানিয়ে বলেন, নির্বাচনে তারা থাকছেন। জাকের পার্টি এবার ২১৮টি আসনে প্রার্থী দিয়েছিল। তারা কোনো জোটে না গিয়ে এককভাবে নির্বাচন করছে। নিজেদের প্রতীক গোলাপ ফুল নিয়েই তারা নির্বাচন করবে।

জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার গণমাধ্যমকে বলেন, ‘আমরা নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না। কিছু আসনে যাতে পুরো মনোনিবেশ করা যায়, সে জন্য ২০০-এর বেশি আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।’ তিনি আরও বলেন, ১০টির কম, ৭ থেকে ৮টি আসনে তাদের প্রার্থী থাকবেন, যেখানে তারা ভালো প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।

জাকের পার্টির মহাসচিব জানান, প্রার্থীরা নিজ নিজ এলাকার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করছেন। দুপুরের পর তাঁরা সঠিকভাবে বলতে পারবেন, কোন কোন আসনে তাদের প্রার্থী থাকছেন।

আপনার মতামত লিখুন :