মেহেরপুরে ঔষধ বিক্রেতা সমিতি বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে সরকারি নিষেধাজ্ঞাকে

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  11:23 PM, 29 January 2021

মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসায় করোনাকালীন সময়ে সরকারি বিধি নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শতাধিক শিক্ষার্থী নিয়ে সার্টিফিকেট কোর্স চালাচ্ছে মেহেরপুর কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশন।

মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি মেহেরপুর কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশন অবৈধভাবে শ্রেণি কক্ষ দখল করে সার্টিফিকেট কোর্স পরিচালনা করছে। তবে সাংবাদিকরা সার্টিফিকেট কোর্স পরিচালনার সময় দারুল উলুম আহমদিয়া মাদ্রাসায় প্রবেশের কয়েক মিনিটের মধ্যে শিক্ষার্থী ও শিক্ষক পালিয়ে যায়।

গত ৪ সপ্তাহ ধরে গোপনে মেহেরপুর কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের প্রায় শতাধিক কেমিস্টকে ক্লাস করাচ্ছেন। কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের দাবি তারা প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে এ সার্টিফিকেট কোর্স পরিচালনা করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, প্রতি সপ্তাহের শুক্রবার সকল ৯-১১টা ও ১১-১টা পর্যন্ত দারুল উলুম আহমদিয়া মাদ্রাসার একটি শ্রেণি কক্ষে তাদের ক্লাস নেওয়া হয়। তবে ক্লাসে সঠিকভাবে স্বাস্থ্যবিধি মানা হয়না। মানা হয়না সামাজিক দুরত্ব ।

তারা আরও বলেন, ৩ মাসের কোর্স মাত্র ৫টি ক্লাসে শেষ করে দেবার জন্য আমাদের জোর করে চাপ প্রয়োগ করছে।

সার্টিফিকেট কোর্স কেন্দ্রের দায়িত্বরত কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের অফিস সহকারী মতিউল হক সাংবাদিকদের বলেন, ২ ব্যাচে ২শ শিক্ষার্থীর ক্লাস চলছে। এটা কোন যাতামাতা কোর্স না। এখানে ডিসিরও ক্ষমতা নেই ক্লার্স বন্ধ করার। ক্ষমতা থাকলে ডিসিকে এখানে আসতে বলেন।

দারুল উলুম আহমদিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ওয়াজেদ আলী বলেন, ২০২০ সালের মার্চ পর্যন্ত প্রতি শুক্রবারে ক্লাসের জন্য ঐ সমিতির সাথে আমাদের চুক্তি ছিল। তারপর করোনাকালীন সময়ে প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার কারণে আমরা আর চুক্তির মেয়াদ বাড়াইনি। তাদের ক্লাস করতে না করেছি। কিন্তু কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশন গায়ের জোরে মাদ্রাসার শ্রেণি কক্ষ দখল করে আমাদের ভাবমুর্তি নষ্ট করছে।

কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের সভাপতি আনারুল ইসলাম বলেন, আমাদের এই কোর্স করোনোর জন্য প্রধানমন্ত্রীর অনুমতি আছে। কিন্তু কিছু সাংবাদিক বিষয়টা নিয়ে বাড়াবাড়ি করছে। আমরা আজ কেন্দ্রে যাচ্ছি। কেন্দ্র থেকে এসে এসকল সাংবাদিকদের মজা দেখানো হবে।

আপনার মতামত লিখুন :