মেহেরপুরে কােভিড-১৯ ভ্যাক্সিন পৌঁছেছে

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  03:30 PM, 29 January 2021

সারা দেশের ন্যায় মেহেরপুরে পৌঁছে গেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রতিষেধক টিকা।

শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে পুলিশি প্রহরায় মেহেরপুর জেলা সিভিল সার্জন অফিসে বেক্সিমকো ফার্মা লিঃ কোম্পানীর ডেপুটি ম্যানেজার কামরুল হাসান শীততাপ ভ্যান গাড়ীর মাধ্যমে ঢাকা থেকে ডাটালকে টিক চিহ্ন দেওয়া ২-৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় একটি কার্টুনে ১২শত ভায়াল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রতিষেধক (ভ্যাকসিন) টিকা, মেহেরপুরে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করার জন্য গঠিত ৬ সদস্য বিশিষ্ট কমিটির হাতে হস্তান্তর করেন।

কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করার জন্য গঠিত ৬ সদস্য বিশিষ্ট কমিটি’র তালিকা অনুযায়ী উপস্থিত ছিলেন- সভাপতি মেহেরপুর জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির উদ্দিন, সদস্য জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রাকিবুল ইসলাম, সদস্য ডিএসবি জেলা বিশেষ শাখা, পুলিশ সুপার কার্যালয়ের পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ আঃ আউয়াল মিয়া, সদস্য সহকারী পরিচালক (ঔষধ প্রশাসন) কে, এম মুহসীনিন মাহবুব, জেলা সিভিল সার্জন অফিসের সদস্য ইপিআই সুপারিনটেনডেন্ট মোঃ আব্দুস সালাম, সদস্য কোল্ড চেইন টেকনিশিয়ান (ভারপ্রাপ্ত) মোঃ রফিকুল ইসলাম সহ মেহেরপুর জেলা পুলিশের একটি টিম।

এসময় মেহেরপুর জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির উদ্দিন বলেন- বহুল প্রতিক্ষিত করোনা ভাইরাস (কোভিড-১৯)-এর প্রতিষেধক (ভ্যাকসিন) টিকা মেহেরপুরে পৌঁছানোর জন্য আমরা আনন্দিত। এই কোভিড-১৯ এর ভ্যাকসিন সম্ভবত আগামী ফেব্রুয়ারী মাসের ৭ তারিখের পর প্রথম স্বাস্থ্যকর্মী’র মাধ্যমে প্রয়োগ করে তা সাধারণ মানুষকে দেওয়া হবে।

এই প্রতিষেধক টিকা নিতে হলে অবশ্যই মোবাইল এ্যাপসের মাধ্যমে আগে রেজিস্ট্রেশন করে, তার কপি প্রিন্ট আউট করার পাশাপাশি জাতীয় পরিচয়পত্র সাথে আনতে হবে। এসময় দৈনিক আজকের সংবাদ পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি প্রশ্ন রাখেন এই প্রতিষেধক টিকা ১টি ভায়ালে কতজনের মাঝে প্রয়োগ করা যাবে ? এই প্রশ্নের উত্তের তিনি বলেন ১টি ভায়ালে ১০জনকে এই প্রতিষেধক টিকা প্রয়োগ করা যাবে।

করোনা ভাইরাসের ১২শত ভায়াল প্রতিষেধক টিকা দেওয়ার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মেহেরপুর সদর, গাংনী ও মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যায়ক্রমে একটি করে টিম গঠন করে ১২ হাজার মানুষকে কোভিড-১৯ এর প্রতিষেধক টিকা দেওয়া হবে। একদিনে ১০০-১৫০ জনকে টিকা প্রদান করা হবে। যদি এর বেশী লোক সংখ্যা বাড়ে তাহলে টিম সংখ্যা বাড়িয়ে করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা প্রয়োগ করা হবে।

তিনি এসময় আরো বলেন- করোনা ভাইরাসের টিকা নিয়ে কোন প্রকার ভয়-ভীতি না পাওয়ার জন্য সাধারণ মানুষদের প্রতি আহবান রাখেন।

 

 

আপনার মতামত লিখুন :