মুজিবনগরে সাব রেজিস্ট্রারের অতিরিক্ত টাকা নেবার প্রতিবাদে দলিল লেখকদের কলম বিরতি

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:40 PM, 07 April 2021

মেহেরপুরের মুজিবনগর উপজেলা সাব রেজিস্ট্রার অভিজাত করের দলিল প্রতি অতিরিক্ত ২ হাজার টাকা গ্রহণের প্রতিবাদে বৃহস্পতিবার দিনব্যাপী কলম বিরতি পালন করেছে মুজিবনগর সাবরেজিষ্ট্রার অফিসের দলিল লেখকরা। তবে সাব রেজিস্ট্রার অভিজাত কর এ অভিযোগ আস্বিকার করেছেন।
মুজিবনগর উপজেলা দলিল লেখক সমিতির অভিযোগ দলিল প্রতি অতিরিক্ত ২ হাজার টাকা না দিলে দলিলে সাক্ষর করেন না সাব রেজিষ্ট্রার। এছাড়াও লকডাউনের কারনে অফিস সহকারী সাক্ষরিত একটি প্রজ্ঞাপ জারি করেছেন তিনি। এ প্রজ্ঞাপন জারি ও আতিরিক্ত ২ হাজার টাকার বৈধতা জানতে সাব রেজিষ্ট্রার অভিজিত করের কাছে গেলে দলিল লেখকদের সাথে তার কথাকাটিও হয়। এর পর আজ বৃহস্পতিবার দুপুর ১ টা পর্যন্ত তিনি মাত্র মাত্র দলিলে সাক্ষর করেন।
দলিল লেখক সমিতির সভাপতি আফাজ উদ্দীন জানান, আমার দলিল নিয়ে তিনার কাছে গেলে তিনি দুপুর ২ টা পর্যন্ত মাত্র ৫ টি দলিল করার পর বাকি দলিলগুলো প্রতিটি ২ হাজার টাকা ছাড়া সাক্ষর করবেনা বলেন । কিন্তু আমরা টাকা দিতে রাজি না হলে তিনি দলিল রেখে চলে যানসাধারন সম্পাদক নজরুল ইসলাম জানান, তিনি আমাদের সাথে প্রতিনিয়ত এরকম করতে থাকেন। আজকেও তিনি টাকা দেয়ার বিষয়ে আমাদের চাপ দিতে থাকেন। আমরা টাকা না দেয়ায় তিনি স্বাক্ষর করেন না। তাই আমরা শেষ মেষ কলম বিরতির এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম।
দলিল লেখকদের এমন অভিযোগ অস্বিকার করে সাব রেজিষ্ট্রার আভিজাত কর বলেন, আমি দলিলে স্বাক্ষর করার বিষয়ে কোন টাকা চাইনি। সরকারী নির্দেশনা অনুযায়ী সিমীত আকারে জরুরী দলিল ছাড়া বাড়তি কোন দলিল না করতে চাওয়ায় তারা এমন অভিযোগ করেছে।

আপনার মতামত লিখুন :