পারিশ্রমিক অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিলেন ফুলবাড়ী ছাত্রলীগ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:36 PM, 25 April 2021

দেশে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ ও লকডাউনে জন জীবন যখন বিপর্যস্ত। কর্মহীন হয়ে পড়া কৃষক মাঠের পাকা ধান নিয়ে হয়ে পড়েছে অসহায়। টাকার অভাবে ধান কেটে ঘরে তুলতে পারছেন না অনেকেই। ঠিক এই মুহূর্তে এই অসহায় কৃষকদের পাশে দাঁড়াচ্ছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ। তারা সাধারন অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে।

রবিবার সকালে নিজ জমিতে একা একা ধান কাটতেছিলেন উপজেলার সাবেক ছিটমহল দাসিয়ার ছড়ার বালাটারী গ্রামের কৃষক ইলিয়াস আলী (৪৫)। এটা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের নজরে আসল তারা উদ্যোগ নেয় ধান কেটে দেয়ার। পরে উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসানের নেতৃত্বে ওই কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয়া হয়েছে। সকাল ১১ টা থেকে শুরু করে দুপুর ১ টা পর্যন্ত ওই কৃষকের ২৪ শতাংশ জমির পাকা ধান কেটে ঘরে তুলে দেয়া হয়।

কৃষক ইলিয়াস আলী বলেন, টাকার অভাবে আমি শ্রমিক নিতে না পেরে একা একা ধান কাটতে ছিলাম। ছাত্রলীগের ভাইয়েরা এসে আমার সম্পূর্ণ ধান কেটে ঘরে তুলে দিল। ছাত্রলীগের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জনাব মেহেদী হাসান জানান, ‘দেশের ক্রান্তিকালে অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি আমরা। আগামীকাল সোমবার (২৬ এপ্রিল) সকাল থেকে স্ব-স্ব ইউনিটের উদ্যোগে যার যার নিজেদের এলাকায় অসহায় কৃষকের পাশে দাঁড়াবে। আমার ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগকে সঙ্গে নিয়ে এই কার্যক্রম অব্যাহত রাখবো।’

আপনার মতামত লিখুন :