কৃষি কর্মকর্তা তথ্য দিতে না চাওয়ায় সাংবাদিকের তথ্য অধিকার আইনে আবেদন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  10:41 PM, 07 April 2022

গ্রীস্মকালীন পেয়াজ চাষে প্রনোদনা প্রাপ্ত কৃষকের তালিকার তথ্য দিতে অস্বিকার করায় তথ্য অধিকার আইনে আবেদন করেছেন সাংবাদিক মিজানুর রহমান অপু।
আজ বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর উপজেলা কৃষি কর্মকর্তা ও তর্থ্য প্রদানকারি কর্মকর্তা নাসরিন পারভীন এর কাছে এ ফরম জমা দেওয়া হয়।
সাংবাদিক মিজানুর রহমান অপু বলেন, মেহেরপুর সদর উপজেলার কৃষি কর্মকর্তা নাসরিন পারভীনের কাছে গ্রীস্মকালীন পেঁয়াজ চাষের প্রনোদনা প্রাপ্ত কৃষকদের বিষয়ে জানতে চাওয়া হয়। এতে তিনি ক্ষুব্ধ হয়ে বলেন এ বিষয়ে কোন তথ্য দেওয়া যাবেনা। বিষয়টি আমি মোবাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি আমাকে বলেন আমি বলে দিচ্ছি আপনি যেয়ে তথ্য নিয়ে নেন। এর পর আমি কৃষি কর্মকর্তার আফিসে গেলে তিনি পুনরায় তথ্য দিতে অস্বিকার করেন ও দুব্যবহার করেন। তাই আমি তথ্য আধিকার আইনে তথ্য চেয়ে আবেদন পত্র জমা দিয়েছি।
থানা কৃষি অফিসার ও তথ্য প্রদানকারি কর্মকর্তা নাসরিন পারভীন বলেন, কয়েকজন সাংবাদিক কৃষি প্রনোদনার তথ্যর জন্য আমার দপ্তরে এসেছিলো কিন্তু এ ধরনের তথ্য দিতে আমরা বাধ্য নয়। তা ছাড়া আমি তাদের কাছে জানতে চাই এই তথ্য উনারা কেন চাচ্ছেন? উনারা বলেন অভিযোগ রয়েছে সঠিক ভাবে কৃষকদের মধ্যে প্রনোদনার অর্থ বিতরণ হয়নি। তাখর আমি বলেছি কৃষি প্রনোদনার বিষয়ে আমি কিছু জানিনা।
প্রয়োজনে সাংবাদিককে তথ্য আধিকার আইনে আবেদন করতে বলা হয়েছে।

আপনার মতামত লিখুন :