আজ পাভেল পারভেজ তপনের জন্মদিন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  10:00 PM, 22 November 2023

অসম্ভবই কর্মদক্ষ, সুদক্ষ কর্মী তৈরির সাংগঠনিক প্রতিভাবন অভিভাবক খ্যাত, সমাজের মাঠ থেকে উঠে আশা দরদী এবং কল্যাণময় ব্যাক্তিত্ব, পারভেজ পাভেল তপন।

বুধবার ২২ নভেম্বর আজ তার বিশেষ একটি দিন। শুভ জন্মদিন।

তার ভিতর একটা আধ্যাত্মিক মানুষত্ব বোধ আছে। সকল শ্রেনীর মানুষ চাই দিনটিকে ভুলে থাকতে তারপরও কি সম্ভব?ভালোবাসার ভক্ত অনুরাগী এর যেনো পিছুই ছাড়ে না। তারপর আবার দূর প্রবাসে থেকে বাবা মায়ের স্নেহ ভালবাসার অনেক দূরে।
তারপরও একজন শক্তিশালী মানব যার হাতে তৈরী অগনিত মানবিক মানুষ ও রাজনৈতিক কর্মী,সাধারন মানুষ হলে হয়তো অসম্ভবই হয়ে যেতো দুরপ্রবাসে থাকা একজন ব্যাক্তির জন্য সমাজ ও দলের জন্য কাজ করা।

পরিক্ষিত এই মানুষটির জন্ম মেহেরপুর জেলার গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামের সম্ভ্রান্ত পরিবারে, তারা দাদা ছিলেন ষাটের দশকের সাবেক ইউপি সদস্য,নানা সাবেক চেয়ারম্যান কাজিপুর ইউনিয়ন মরহুম ডাক্তার নিয়ামুতুল্লাহ, পাভেলের বাবা জনাব মতিয়ার রহমান মোল্লা মেহেরপুর জেলা বিএনপি’র প্রভাবশালী গুরুত্বপূর্ণ একজন প্রবিন নেতা এবং আশির দশকের সাবেক ইউপি সদস্য,গর্ভধারিণী মা রিজিয়া খাতুন ছিলেন কাজিপুর ইউনিয়নের সংরক্ষিত মহিলা জনপ্রতিনিধি।

ওয়ান ইলেভেনের পরবর্তী সময়ে আওয়ামী নির্যাতন ও নির্মম অত্যাচারে এবং জীবিকার তাগিদে তিনি বিদেশগমন এর সিদ্ধান্ত গ্রহন করেন এবং তিনি দেশ ত্যাগ করেন।

বর্তমান তিনি জাতীয়তাবাদী আদর্শের একজন সমর্থক ও কর্মী তৈরীর কারিগর হিসেবে মেহেরপুর এবং কুষ্টিয়া জেলার রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন কর্মকান্ডে নিজের সর্বচ্য অভিজ্ঞতা দিয়ে মানুষের পাশে থেকে চেষ্টা করে যাচ্ছেন..

আমরা সকলেই তার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করি।

আপনার মতামত লিখুন :