কুষ্টিয়ায় ৪ হত্যাকাণ্ডের ঘটনায় দুই মামলা, পুরুষশূন্য গ্রাম

কুষ্টিয়ায় ৪ হত্যাকাণ্ডের ঘটনায় দুই মামলা, পুরুষশূন্য গ্রাম

শেয়ার করুন

শাহীন আলম লিটনঃকুষ্টিয়ার ঝাউদিয়ার আস্থানগর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে চারজন নিহত হওয়ার ঘটনায় পৃথক দুটি হত্যা মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৩ মে) রাতে সংঘর্ষে নিহত মতিয়ার মন্ডলের ভাই আশরাফুল বাদী হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় একটি মামলা করেন। মামলায় ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান কেরামত উল্লাহকে প্রধান করে ৬৭ জনকে আসামি করা হয়েছে।

অপরদিকে সংঘর্ষে নিহত রহিম মালিথার ছেলে রফিকুল মালিথা বাদী হয়ে প্রতিপক্ষ আনিস মেম্বরকে প্রধান আসামি করে ২৭ জনের বিরুদ্ধে একই থানায় আরেকটি হত্যা মামলা করা হয়েছে।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি মোস্তাফিজুর রহমান পৃথক দুটি মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নতুন করে সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতয়েন রাখা হয়েছে। আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে ।

এদিকে এই হত্যাকাণ্ডের ঘটনায় এলাকায় শোকের মাতমের পাশাপাশি এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। পুরো আস্থানগর গ্রাম প্রায় পুরুষ শুন্য রয়েছে। আবারো সংঘর্ষের আশংকায় আতঙ্কিত রয়েছে এখানকার সাধারণ মানুষ।

উল্লেখ্য, ঈদের আগের দিন সোমবার (২ মে) বিকেলে কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের আস্থানগর গ্রামে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ হয়। এ ঘটনায় চারজন নিহত হন। আহত হন অন্তত ১৫ জন।

কুষ্টিয়া জেলা