রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  03:11 PM, 25 June 2021

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নওগাঁর তিনজন ও নাটোরের একজন। মৃত ব্যক্তিদের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ ছিলেন। আজ শুক্রবার মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র প্রথম আলোকে এ তথ্য জানিয়েছে।

আগের দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ডে মারা গিয়েছিলেন ১৮ জন। এ নিয়ে চলতি মাসে এ হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে মোট ২৬৯ জন মারা গেলেন। এর মধ্যে ১৩ জুন থেকে এ পর্যন্তু মৃত্যুর সংখ্যা ১০ থেকে ১৮–এর মধ্যে ওঠানামা করছে।

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৬৫ জন। হাসপাতালে এখন মোট ভর্তি রয়েছেন ৪২৩ জন। এর মধ্যে রাজশাহীর ২৮৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬৪ জন, নাটোরের ৩১ জন, নওগাঁর ২৯ জন, পাবনার ৮ জন, কুষ্টিয়ার ৩ জন ও চুয়াডাঙ্গার ২ জন। আগের দিন রোগী ছিলেন ৪০৪ জন।

বৃহস্পতিবার দুটি ল্যাবে রাজশাহীর মোট ৪০০ জনের নমুনা পরীক্ষা করে ১১৯ জনের করোনা শনাক্ত হয়েছেন। রাজশাহীর শনাক্তের হার দাঁড়িয়েছে ২৯ দশমিক ৭৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩৩ দশমিক ৯৪ শতাংশ। নওগাঁয় ১৬০টি নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার ৩৮ দশমিক ১৩ শতাংশ।

আপনার মতামত লিখুন :