মেহেরপুর ফতেপুরে নিম্নমানের ইট দিয়ে রাস্তা তৈরি করায় গ্রাম বাসীর প্রতিবাদ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:50 AM, 04 February 2021

মেহেরপুর সদর উপজেলার ফতেপুর গ্রামে ৭০০ফিট হেরিংবোন ইটের রাস্তা তৈরিতে নিম্নমানের ইট ব্যবহার করার অভিযোগ উঠেছে বুড়িপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ জামানের বিরুদ্ধে।

ফতেপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার এই সড়কে বুড়িপোতা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ৭শ ফিট রাস্তা হেরিংবোন ইট তৈরি করার টেন্ডার দেওয়া হয় রনি নামের এক ঠিকাদারের কাছে।

বুধবার সকালে ঠিকাদারের শ্রমিকরা সবচাইতে এক নম্বর ইট দেওয়ার কথা থাকলে নিম্নমানের তিন নম্বর ইট দিয়ে কাজ শুরু করে। এসময় ফতেপুর গ্রামের যুবসমাজ ৩ নাম্বার ইটের ব্যবহার এর প্রতিবাদে কাজ বন্ধ করে দেন। নিম্নমানের ইট ব্যবহার এর প্রতিবাদ করায় ঠিকাদার রনি ও তার লোকজন গ্রামের কয়েকজন যুবককে মারধর করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ঘটনাস্থলে গিয়ে নিম্নমানের ইট ব্যবহারের সত্যতা পাওয়া যায়।

ঠিকাদার রনি বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামানের নিকটতম আত্মীয় বলে এলাকাবাসী জানান এবং তার নির্দেশেই এই সড়কে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ তোলেন।বুড়িপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজামান মোবাইল ফোনের মাধ্যমে জানাই এই রাস্তায় রনি নামের এক ছেলেকে টেন্ডার দেওয়া হয়েছে। ভাটা থেকে যখন ইট কেনা হয় ভাটার লোকেরা রাস্তার কাজ শুনে ভগি জগি করে তিন নাম্বার ইট ঢুকিয়ে দিয়েছে, তাই রনি এসমস্ত ইট দিয়ে কাজ শুরু করেছে আমি রনিকে নিষেধ করে দিয়েছি এই ধরনের তিন নাম্বার ইট দিয়ে আর কাজ করা হবে না।

এলাকাবাসীকে মারধর করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এমন কিছুই হয়নি, এ ব্যাপারে আমি কিছুই জানিনা। প্রশ্নের জবাবে তিনি আরো বলেন সম্ভবত ৭ লক্ষ টাকা বাজেট রয়েছে এই রাস্তায়। এ ব্যাপারে সাংবাদিককে নিউজ করতে নিষেধও করেছেন বুড়িপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান।

আপনার মতামত লিখুন :