মেহেরপুর কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:30 PM, 04 February 2021

তিন মাসের ফার্মেসী সার্টিফিকেট কোর্সে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের নির্দেশ অমান্য করায় মেহেরপুর কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।
ফার্মেসী সার্টিফিকেট কোর্সের শিক্ষার্থীরা জানান, বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের নিয়ম অনুযায়ী ফার্মেসী সার্টিফিকেট কোর্সের কোর্স ফি ২ হাজার ৩শ ৫০ টাকা, পরীক্ষা ফী ১ হাজার ৫শ টাকা ও আবেদন ফরম ১০ টাকাসহ মোট ৩ হাজার ৮শ ৬০ টাকা ব্যাংকে পে-অর্ডারের মাধ্যমে জমা দিতে হবে। এর অতিরিক্ত কোন টাকা আদায় করা যাবেনা। কিন্তু মেহেরপুর কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি এই নির্দেশ অমান্য করে রশিদের মাধ্যমে অতিরিক্ত ১ হাজার টাকা আদায় করছে। শিক্ষার্থীরা আরো বলেন, প্রতি সেশনে ২শ শিক্ষার্থীর কাছ থেকে ২ লাখ টাকা অতিরিক্ত আদায় করা হয়। এ টাকা না দিলে কোর্সে অংশগ্রহন করতে দেওয়া হয়না।
মুঠো ফোনে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের প্রশাসনিক কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম জানান, বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল বা কোন সমিতির নামে অতিরিক্ত অর্থ নেবার কোন সুযোগ নেই। তাছাড়া করোনাকালীন সময়ে এখন সকল প্রকার কার্যক্রম স্থগিত আছে। তবে এমন অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।
মেহেরপুর কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল লতিব সাংবাদিকদের বলেন, এই প্রশিক্ষণটি দিয়ে মেহেরপুরবাসীকে আমরা সেবা দিচ্ছি, এটা আমাদের ব্যবসা নয়। তবে তিনি অতিরিক্ত ১ হাজার টাকার বিষয়ে বলেননি।
মেহেরপুর কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির অফিস সহকারী মতিউল হক বলেন, আমাকে সমিতির সভাপতি ও সম্পাদক যেভাবে নির্দেশ দিয়েছেন আমি সেইভাবে টাকা নিয়েছি। এর বেশি কিছু বলতে পারবোনা।

আপনার মতামত লিখুন :