মেহেরপুর পৌরসভার জেন্ডার অ্যাকশন প্ল্যান বাস্তবায়নের সচেতনতামূলক উঠান বৈঠক

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:02 PM, 14 October 2021

মেহেরপুর পৌর সভার উদ্যোগে তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্প ইউসি আইআইপি সহযোগিতায় মেহেরপুর পৌরসভার বিভিন্ন জনগোষ্ঠীর উন্নয়নের ধারায় সম্পৃক্ত করার লক্ষ্যে ও জেন্ডার অ্যাকশন প্ল্যান বাস্তবায়নের সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে মেহেরপুর শহরের কেশব পাড়ায় এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিউলি আক্তারের সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর পৌর সভার মেয়র মাহফুজুর রহমান রিটন। বক্তব্য রাখেন প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা জাহিদুল ইসলাম, হোসনে আরা, ডায়না, সেরু খাতুন প্রমুখ।

উঠান বৈঠকে পৌরমেয়র মাহফুজুর রহমান লিটন বলেন এই উঠান বৈঠকের মধ্য দিয়ে মানুষকে বোঝাতে হবে শহর পরিষ্কার পরিছন্নতা কি জিনিস।

তিনি বলেন বর্তমান সমাজ পরিবর্তন হচ্ছে মানুষের অভ্যাসের পরিবর্তন হয়েছে। আপনারা যদি একটু সহযোগিতা করেন আপনার বাড়ির আঙিনার যে সমস্ত ময়লা-আবর্জনা রয়েছে সেগুলো নির্দিষ্ট স্থানে রাখলে পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা সেগুলো নিয়ে যাবে।

তিনি বলেন পৌর এলাকার মায়েদের চিকিৎসা দেওয়ার জন্য প্রতিটি ওয়ার্ডে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে। পৌর মেয়র আরো বলেন আমরা ১৫ কোটি টাকা ঋণের বোঝা মাথা বোঝাই নিয়ে দায়িত্ব বুঝে নিয়েছিলাম। ঋণের বোঝা মাথায় থাকলে পরিবারের কি অবস্থা হয় সেটি আপনারা ভাল করেই জানেন? আপনাদের দোয়ায় সেই ঋণের বোঝা অনেক কমিয়ে আনতে পেরেছি।

আপনার মতামত লিখুন :