মেহেরপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:41 AM, 16 May 2022

দীর্ঘ ৭ বছর পর আজ সোমবার (১৬ মে), অনুষ্ঠিত হচ্ছে মেহেরপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সর্বশেষ ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি মেহেরপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। যে সম্মেলনে জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি সভাপতি এবং গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক সাধারণ সম্পাদক মনোনীত হয়েছিলেন। অবশেষে দীর্ঘ ৭ বছর পর আবারও জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। জেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে গত কয়েকদিন ধরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনকে ঘিরে মেহেরপুর শহরের প্রতিটা সড়কে অসংখ্য তোরণ নির্মাণসহ ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড এবং বিভিন্ন ধরনের পোস্টারে ছেয়ে গেছে। শহীদ শামসুজ্জোহা পার্ক কে প্রস্তুত করা হয়েছে সম্মেলনের স্থান হিসেবে।
এর পূর্বে গাংনী, মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন এবং ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সম্মেলন সফলভাবে সম্পন্ন হয়েছে।
দীর্ঘ ৭ বছর পর মেহেরপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও এ পদ দুটিতে একাধিক নেতার নাম শোনা যাচ্ছে। সভাপতি এবং সাধারণ সম্পাদক পদ নিয়ে তৃণমূল থেকে শুরু করে জেলা পর্যায়ে নেতাকর্মীদের মধ্যে গত কয়েকদিন ধরে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা।
এদিকে মেহেরপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ চৌধুরী উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বাহাউদ্দিন নাসিম, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, কেন্দ্রীয় কমিটির সদস্য পারভীন জামান কল্পনা, ঝর্ণা সরকার এমপিসহ আওয়ামী লীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
কাউন্সিলে ভার্চুয়ালি যুক্ত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মেহেরপুর জেলা আওয়ামী লীগে নেতৃত্বের প্রতিযোগিতা থাকলেও কোন গ্রুপিং নেই, ঐক্যবদ্ধ ভাবে শক্তিশালী কার্যকরী কমিটি উপহার দেবেন বলে স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা জানিয়েছেন। মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমান কমিটির সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিয়াজান আলী ও জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের নাম শোনা যাচ্ছে। অপরদিকে সাধারণ সম্পাদক পদে বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক ছাড়াও এ পদে প্রার্থী হিসেবে শোনা যাচ্ছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আসলাম শিহির ও মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এমপি’র পত্নী লায়লা আরজুমান বানু’র নাম। তবে সম্মেলন শেষে বোঝা যাবে কে কোন পদের দায়িত্ব পাবেন। কাকে গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত করবেন কাউন্সিলররা।
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দলকে সুসংগঠিত রাখতে ও মেহেরপুরের উন্নয়ন অব্যাহত রাখতে তিনার ইচ্ছে মতো দায়িত্ব অর্পন করলেও তা মেনে নেবেন বলেও কয়েকজন আওয়ামী লীগ নেতৃবৃন্দ জানান।
মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক বলেন, সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে মেহেরপুর সদরসহ গাংনী ও মুজিবনগর উপজেলা, মেহেরপুর পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সম্মেলনও সম্পন্ন হয়েছে। অবশেষে দীর্ঘ ৭ বছর পর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল আজ। কাউন্সিল কে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তিনি জানান, সম্মেলনকে কেন্দ্র করে আমাদের মাঝে প্রতিযোগিতা রয়েছে কিন্তু কোনো প্রতিহিংসা নেই। আমরা সকলে একত্রিত হয়ে সম্মেলনকে সফল করতে কাজ করে যাচ্ছি। এবং সফলভাবে সম্মেলন সম্পন্ন হবে ইনশাআল্লাহ।

আপনার মতামত লিখুন :