মেহেরপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কাঁচা ঝালের ঝাঁজ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:21 PM, 08 October 2021

মেহেরপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কাঁচা ঝাল ও পেঁয়াজের দাম। আগাম লাগানো শীতকালীন শাকসবজি বাজারে আসতে শুরু করলেও দাম চড়া।

বাজারে কেবল আলু, পেঁপে এবং কচুর দাম আগের মতোই রয়েছে। অন্যান্য বছরে বর্ষার সঙ্গে তাল মিলিয়ে কাঁচা ঝালের বাজার ওঠা নামা করলেও, বর্তমানে বর্ষার সঙ্গে কাঁচা ঝালের দাম উঠা নামার কোন সম্পর্কই নেই। কাঁচা ঝাল এবং পিঁয়াজের বাজার নিয়ন্ত্রণ করছে মূলত ব্যবসায়ীরা। বাজারে প্রচুর পরিমাণ কাঁচামালের আমদানি রয়েছে, পিয়াজ রয়েছে বিপুল পরিমাণ মজুদ।

কিন্তু দাম ওঠানামা করছে প্রতি ঘন্টায়। শনিবার মেহেরপুরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, কাঁচা ঝাল ১৪০টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।গত সপ্তাহ কাঁচামালের বাজার ছিল ১শ টাকার নিচে। এদিকে বাজারগুলোতে কাঁচাঝাল কে অনুসরণ করে পেঁয়াজের দাম কেজিপ্রতি ৬৫-৭০টাকা দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহেও পিঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

বর্তমান বাজারে রসুন ৬০ টাকা, আলু ১৬টাকা,বেগুন ৪০ টাকা, কচু ১৫ টাকা,বাজারে আসা নতুন বাঁধাকপি ৫০ টাকা, ফুলকপি ৮০টাকা, কলা ৩০-৩৫ টাকা, পটল ৩৫-৪০ টাকা, ওল ৩৫ টাকা ,ঢেঁড়স ৩৫ টাকা, সিম ৮০ টাকা,লালশাক ২৫ টাকা, পুঁইশাক ২৫ টাকা, লাউ ৩০ টাকা পিচ, কুমড়া ৩০ টাকা পিচ, পেঁপে ১০-১২ টাকা কেজি, করোল্লা ৪০টাকা ,আদা ১০০টাকা ,খিরা ৪০টাকা,মিষ্টি কুমড়া ৩০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। স্থানীয় ব্যবসায়ীরা জানান, শীতের শাকসবজি ওঠার পরপরই শাক সবজির দাম নিম্নমুখী হবে।

আপনার মতামত লিখুন :