মেহেরপুরে ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন খামারী মাঠ দিবস অনুষ্ঠিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:54 PM, 01 April 2022

ব্ল্যাক বেঙ্গল ছাগলের জাত সংরক্ষণ ও উন্নয়ন গবেষণা প্রকল্পে খামারিদের ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালনে উৎসাহিত করতে খামারি মাঠ দিবস পালিত হয়েছে।
মেহেরপুর সদর উপজেলার আশরাফপুর প্রাইমারি স্কুল মাঠে শুক্রবার সকাল দশটায় বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট বি এল আর আই প্রকল্পের আয়োজনে এ খামারি মাঠ দিবস পালিত হযেছে।
মেহেরপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুজ্জামান ( শিক্ষা ) প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ডঃ সাদেক আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিরেক্টর শার্ক পিপিআর ল্যাব বিএলআরআই মোহাম্মদ শাহিন আলম, এস এস ও গবেষণা বি এল আর আই শামীম আহমেদ, আমদাহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আনারুল ইসলাম। খামারি খান মোহাম্মদ আল রাফী, চামেলী খাতুন , প্রমুখ।
প্রধান আলোচক তার বক্তব্যে বলেন বিশ্বে তিনশত জাতের ছাগলের মধ্যে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল মাংসে ও চামড়ার গুনগত মানে সেরা । এয় জাতের ছাগর পালনের প্রয়োজনীয়তা ,সুফল, অর্থনৈতিক সাফল্য, দেশের সামগ্রিক অর্থনৈতিতে জাতের ছাগলের গুরুত্ব, তুলে ধরে দেশীয় সম্পদ ব্ল্যাক বেঙ্গল ছাগলের সংকরায়ন না করে এই জাতের ছাগল সংরক্ষণ ও উন্নয়নের সবার সহযোগিতা কামনা করেন।

আপনার মতামত লিখুন :