মেহেরপুরে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপারেশন ক্যাম্প

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  01:56 PM, 10 November 2023

মেহেরপুরে মক্কা চক্ষু হাসপাতালের পক্ষ থেকে সপ্তাহব্যাপী চক্ষু ক্যাম্প শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে এ চক্ষু ক্যাম্পের চিকিৎসা সেবা শুরু হয়।
আন্তর্জাতিক সেবা সংস্থা “কিং সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্র” কর্তৃক আয়োজিত এ চক্ষু ক্যাম্পে অন্তত ৫০০০ (পাঁচ হাজার) রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করা ও ৫০০ (পাঁচশত) রোগীর ছানি অপারেশন করা হবে।

আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের প্রকল্প আল-নূর ও মক্কা চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ এ চক্ষু ক্যাম্পে উপস্থিত ছিলেন। প্রাথমিক বাছাই পর্বে ৫০০ রোগীকে ছানি অপারেশন ও লেন্স স্থাপনের জন্য নির্বাচন করা হবে। নির্বাচিত রোগীদের অপারেশন, ঔষধ, চশমা ও চিকিৎসাকালীন থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহন করবে সংস্থাটি। এছাড়া সকল রোগীর চক্ষু পরীক্ষা, যথাযথ পরামর্শ, চিকিৎসা, ঔষধ ও চশমা বিনামূল্যে প্রদান করা হয়।

আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ সেক্টরের মহাপরিচালক ড. আহমেদ তাহের আল-মিম্বারির সার্বিক দিকনির্দেশনায় বাস্তবায়িত এ চক্ষু ক্যাম্প পরিচালনায় মেডিক্যাল ডাইরেক্টর, ডা. মুহাম্মদ আবু সাঈদ ও টিম লিডার, ডা. সালমান আহমেদ তাহেরসহ চিকিৎসকগন উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :