মেহেরপুরে প্রতারণা মামলায় এক ব্যক্তির ২ বছরের কারাদন্ড

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:28 AM, 10 February 2021

যৌথ মালিকানা গাড়ি কেনার পর গোপনে নিজের নামে করে নেওয়া সংক্রান্ত প্রতারণা মামলায় ফরিদুল ইসলাম নামের এক ব্যক্তিকে ২ বছরের সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. তারেফ হাসান এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত ফরিদুল ইসলাম মেহেরপুরের গাংনী উপজেলার জুগিন্দা গ্রামের জাফর আলীর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, মামলার বাদী গাংনী উপজেলার জুগিন্দা গ্রামের শরিফ উদ্দিনের ছেলে সাফায়েত হোসেন একই গ্রামের ফরিদুল ইসলামের সাথে যৌথভাবে কিস্তির মাধ্যমে একটি ট্রাক্টর ক্রয় করেন। পরে ফরিদুল ইসলাম শরিফ উদ্দিনের অনুপস্থিতিতে ওই ট্রাক্টর তার নিজের নামে করে নেন। বিষয়টি সে জানতে পেরে কিস্তি এবং লভ্যাংশের ৭ লাখ ৯৮ হাজার ৫শ টাকা আত্মসাতের মামলা করেন।

ওই টাকা না পেয়ে তিনি ২০১৮ সালের ২৫ জুন মেহেরপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাংলাদেশ দঃবিঃ ৪০৬/৪০৭/৪২০ ধারা একটি মামলা দায়ের করেন। যার সি আর কেস নং- ২৩৩/১৮। মামলায় মোট ৬ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণিত হওয়ায় আদালত ফরিদুল ইসলামকে ২ বছর সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদন্ডাদেশ দেন। মামলায় বাদীপক্ষে শাহরিয়ার মাহমুদ শাওন, আসামিপক্ষে শফিকুল আলম কৌশলী ছিলেন।

আপনার মতামত লিখুন :