মূল আসামিকে বাদ দেওয়ায় ফেঁসে গেলেন এসআই

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:59 PM, 06 February 2024

মামলা থেকে মূল আসামীকে বাদ দেওয়ায় ফেঁসে গেলেন তদন্ত কর্মকর্তা মেহেরপুরের গাংনী থানার এসআই স্বপন কুমার বিশ্বাস। তিনি একটি ফেনসিডিল মামলার প্রধান আসামীকে বাদ দিয়ে অপর আসামীকে ফাঁসিয়ে মামলার প্রধান আসামি বানিয়ে দেন। কিন্তু আদালতের তদন্তে সেটি মিথ্যা প্রমাণিত হলে, ফেনসিডিল মামলার পূর্ণ তদন্ত ও এসআই স্বপন কুমার বিশ্বাসের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের আদেশ দেন আদালত।
আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে মেহেরপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদার এই আদেশ দেন। আদেশে তিনি গাংনী থানার ফেনসিডিল মামলার পূর্ণ তদন্ত ও এস আই স্বপন কুমার বিশ্বাসের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপারকে নির্দেশ দেন।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ২৭ শে অক্টোবর,
গাংনী উপজেলার সীমান্তবর্তি সওড়াতলা গ্রামে ফেনসিডিল পাঁচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির নায়েব সুবেদার জাকির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান। এসময় বিজিবির প্রস্তুতি টের পেয়ে ৬ বস্তা ফেনসিডিল ফেলে আসামিরা সেখান থেকে পালিয়ে যায়।
কিন্তু টস লাইটের আলোতে সুবেদার জাকির হোসেন দুইজন ফেনসিডিল ব্যবসায়ীকে চিহ্নিত করেন। আসামিরা পালিয়ে গেলেও সেখান থেকে ৫শ ৯৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরবর্তীতে গাংনী থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৩ (খ) ধারায় মামলা দায়ের করেন।
তিনি মামলায় শরিফুল ইসলাম ও মোহাম্মদ রুবেলের নাম উল্লেখ করেন। পরবর্তীতে গাংনী থানার এস আই স্বপন কুমার বিশ্বাস এই মামলা তদন্তের দায়িত্ব পান। তদন্তে তিনি মামলার মূল আসামি শরিফুল ইসলামকে বাদ দিয়ে শুধু মাত্র মোঃ রুবেলের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন।
এদিকে আজ মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আবদুর রহমান সরদার সুষ্ঠু ও ন্যায় বিচারের সাথে বিপুল পরিমাণ মাদক এর মামলাটি বিধি মোতাবেক পুনঃতদন্ত হওয়া আবশ্যক মর্মে নিবেদন করেন। এবং এক আদেশনামার মাধ্যমে তদন্তকারী কর্মকর্তা এস আই স্বপন কুমার বিশ্বাস (বিপি-৭৭৯৪০২৫৪৫৬) কর্তৃক ৯৯৫ বোতল ফেনসিডিল মামলার প্রধান আসামিকে বেআইনিভাবে Not Sent Up করার দায়ে বিধি মোতাবেক তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ সুপার মেহেরপুর কে নির্দেশ দিয়েছেন।

আপনার মতামত লিখুন :