মেহেরপুরে দিনব্যাপী জেলা সাহিত্য মেলা অনুষ্ঠিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:31 PM, 23 October 2022

মেহেরপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলার লেখক ও পাঠকদের নিয়ে জেলা সাহিত্য মেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০ টার সময় মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই সাহিত্য মেলা শুরু হয়। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খানের সভাপতিত্বে সাহিত্য মেলায় ভারচুয়ালী প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে বক্তব্য দিয়ে মেলার উদ্বোধন করেন মেহেরপুর-১ আসনের এমপি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর উপপরিচালক ড. শরিফুল ইসলাম, বাংলা একাডেমীর অনুবাদক কথা সাহিত্যিক মোজাফফর হোসেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব বাবুল মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম।
অনুষ্টানে মেহেরপুর জেলার সাহিত্য ও সংস্কৃতি নিয়ে প্রবন্ধ পাঠ করবেন মেহেরপুর সরকারী কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন ধুমকেতু, মেহেরপুর জেলার কবিতা, ছড়া ও পুথি নিয়ে আলোচনা করবেন মেহেরপুর সরকারী কলেজের অধ্যাপক (অব:) ড. গাজী রহমান। মেহেরপুর জেলার কথাসহিত্য, নাটক, প্রবন্ধ ও অন্যান্য বিষয়ে প্রবন্ধপাঠ করবেন প্রাবন্ধিক ও নাট্যকার শাশ্বত নিপ্পন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষাবিদ সংগঠক সিরাজুল ইসলাম, প্রফেসর হাসানুজ্জামান মালেক। অনুষ্ঠানে জেলার বিভিন্ন পর্যায়ের লেখক ও পাঠকগন উপস্থিত ছিলেন।
অনুষ্টানে আলোচক হিসেবে আছেন- বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পারিষদের মেহেরপুর জেলা সভাপতি অধ্যাপক হাসানুজ্জামান মালেক, মেহেরপুর সরকারী মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম, মেহেরপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের ইন্সট্রাক্টর মৌসুমী ঢালী।
পরে লেখক কর্মশালায় আলোচক হিসেবে অংশ নেন কথাসাহিত্যিক অধ্যাপক রফিকুর রশীদ রিজভী এবং বাংলা একাডেমীর উপ-পরিচালক উপসচিব ড. মো: শরিফুল ইসলাম। শেষে সাংস্কৃতিক অনুষ্টানের মধ্যদিয়ে শেষ হয় দিনব্যাপী এই সাহিত্য মেলা।

আপনার মতামত লিখুন :