মেহেরপুরে কুষ্ট আক্রান্ত ব্যক্তিদের মাঝে সহায়তা প্রদান

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:58 PM, 01 October 2022

মেহেরপুরে কুষ্ট আক্রান্ত ব্যক্তিদের মাঝে সহায়তা প্রদান করেছে দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল ও জাতীয় কুষ্ট কর্মসূচি। আজ শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে পৌর কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের এমবিডিসি এর ডিরেক্টর ড: সাকিল আহম্মেদ, মেহেরপুর জেলা প্রশাসক ড. মনসুর আলম খান, জেলা সিভিল সার্জন জওয়াহেরুল আনাম সিদ্দিকী, পুলিশ সুপার রাফিউল আলম, সালোম এর ডিরেক্টর মি. রোনান গমেজ, জাতীয় কুষ্ট কর্মসূচির ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ড: তানজিনা ইসলাম প্রমুখ।
এসময় বক্তারা বলেন, সারা বাংলাদেশে মেহেরপুর সহ ১২টি জেলাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। কুষ্ট এখন আর সামাজিক ব্যাধি নয়। এখন এর ওষুধ আবিষ্কার হয়েছে এবং নিয়মিত চিকিৎসা নিলে কুষ্ট রোগ ভালো হয়। সবাই এক সঙ্গে কাজ করলে সামাজিক কুসংস্কার দূর হবে, এছাড়া ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে কুষ্টমুক্ত ঘোষনা করার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে বলেও জানান বক্তারা।
পরে ১২ জন কুষ্ট আক্রান্ত ব্যক্তিদের মাঝে ছাগল, সেলাই মেশিন ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। এর আগে জেলায় কুষ্টরোগের বর্তমান চিত্র, সমস্যা এবং সম্ভাবনা তুলে ধরা হয়।

আপনার মতামত লিখুন :