মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে ঈদ পূর্ণর্মিলনী অনুষ্ঠান করতে পারলোনা মুক্তিযোদ্ধারা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:25 PM, 17 July 2022

একাত্তরের বীর মুক্তিযোদ্ধাবৃন্দর উদ্যোগে ঈদ পূর্ণর্মিলনী অনুষ্ঠান মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে করতে না পেরে পৌর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১১ টায় মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা হারুনার রশিদের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন মোঃ আব্দুল মালেক। সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ওমেদন আলী, জিল্লুর রহমান, হায়দার আলী খান, আলী হোসেন, আবু সাত্তার, চাঁদ আলী, সালেহা বেগম, আমজাদ হোসেন প্রমুখ।
সম্মেলনের প্রধান বক্তা ক্যাপ্টেন মোঃ আব্দুল মালেক তার লিখিত বক্তব্যে বলেন, স্থানীয় মন্ত্রী, এমপি রাজনৈতিক নেতা গণের অশীর্বাদ পুষ্ট হয়ে বীর মুক্তিযোদ্ধাদের অবৈধ ভাবে নিয়ন্ত্রণ করছে। জেলা প্রশাসক ক্ষমতার বরপুত্রর তাবেদারি করতে যেয়ে মুক্তিযোদ্ধাদের বিভাজন করছেন। তিনি মুক্তিযোদ্ধাদের অসম্মান করছেন। কোটি টাকা ব্যায়ে নির্মীত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন মুক্তিযোদ্ধাদেরে ব্যবহার করতে না দিয়ে জেলাপ্রশাসন দখল করে রেখেছেন। আজকের এই পূণুর্মলনী অনুষ্ঠান মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে হবার কথা ছিলো। কিন্তু জেলা প্রশাসন আমাদের অমুক্তিযোদ্ধা ক্ষমতার বরপুত্র ভাইয়ের সাথে আপোষ করে কমপ্লেক্স ব্যবহার করতে বলেন। আমরা তাতে রাজি না হওয়ায় জেলা প্রশাসন আমাদের কমপ্লেক্সে ভবন ব্যবহার করতে দেননি। বীর মুক্তিযোদ্ধা সাঈদ হোসেনের মরদেহ রাষ্ট্রীয় সম্মান গার্ডঅবঅনার প্রদান না করার তীব্র নিন্দা জানাই। ভবিষ্যৎতে মুক্তি যোদ্ধাদের অসম্মান করলে জেলা প্রশাসকের বিরুদ্ধে আমরা মানববন্ধন সহ আন্দোলনে নামতে বাধ্য হবো। বরপুত্রর আজাচিত মাতব্বারি,খবরদারি আমরা মানবোনা। অবিলম্বে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন দিয়ে প্রকৃত মুক্তিযোদ্ধাদের হাতে সংগঠনের দায়িত্ব ভার তুলে দিতে হবে।

আপনার মতামত লিখুন :