নিজের একটু ভুলের কারণে আটক হচ্ছে প্রবাসী যাত্রী ভাইয়েরা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:55 PM, 23 February 2021

যেসকল ভাইরা নিজের পরিবারের কথা চিন্তা করে অর্থ উপার্জনের আশায় বিভিন্ন দেশে যাচ্ছেন তাদের প্রতি রইল গাংনীর চোখ পরিবারের অনুরোধ। আমরা অনেক সময় দেখি বাড়ির আশেপাশের প্রবাসে থাকা ভাইয়েরা নতুন করে যদি কেউ বাড়ির আশেপাশের লোকজন প্রবাসে যায় তাদের বলে বাংলাদেশি বিভিন্ন ধরনের সিগারেট নিয়ে আসার জন্য। তারা এই সিগারেটের মধ্যে অনেক সময় মাদকদ্রব্য নিয়ে বাইরে যাচ্ছেন।

বাস্তব জীবনের কথা বলি আজকে, আমার নিজের জীবনে আজকে দেখা এক প্রবাসী ভাই তার নিকট আত্মীয়কে দিয়ে সিগারেট দেশের বাইরে পাঠানোর জন্য বলে। তাঁর কথামতো তার নিকটাত্মীয়রা বন্ধুর মাধ্যমে ছোট সাইজের গোল্ডলিফ সিকারেটের ৪টা বড় সাইজের গোল্ডলিফ সিগারেট প্যাকেট ১টা, বেনসন সিগারেটের প্যাকেট ৩টা, স্টার সিগারেট প্যাকেট ২টা। অন্যের কথামতো সন্দেহ হলে প্যাকেট খুলে দেখি বড় এক প্যাকেট গোল্ডলিফ সিগারেটের ২০টা সিগারেট ও গাজা ভরা। এই মাদকসহ যদি আপনি আটক হওয়া না তাহলে দায়ভার কে বল আপনার কোথা থেকে এখানে আসলো কে দিয়ে গেল এটি শোনার জন্য প্রশাসন বসে নেই। আটক হওয়ার পরে কোন কথা নেবে না প্রশাসন আপনার তাই অনুরোধ নিজের ভালো নিজেকেই বুঝে নিতে হবে।

তাই প্রতিটি প্রবাসী ভাইদের কাছে অনুরোধ আপনাদের মাধ্যমে প্রবাসে কোন জিনিস পাঠাতে চাই দয়া করে ভালো করে খুলে যাচাই-বাছাই করে নেবেন। যদি নিজে যাচাই বাচাই না করেন তাহলে কোন মাদকদ্রব্য দিয়ে আটক হলে এর দায়ভার নিজেকে নিতে হবে।

আপনার মতামত লিখুন :