দুই মাসের মধ্যে মুজিবনগর উন্নয়নের কাজ নতুন করে শুরু হবে-মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  03:54 PM, 17 April 2022

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি বলেছেন, আগামী দুই মাসের মধ্যে বিশেষ করে জুন মাসের আগেই মুজিবনগর উন্নয়নের কাজ নতুন করে শুরু হবে।মুজিবনর উন্নয়ন প্রক‌ল্প একনেকে চলে গেছে। আাগামী সপ্তাহে একটি টিম সরেজমিনে পরিদর্শন করেই নতুন করে কার্যক্রম শুরু হবে।
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচীর স্মৃতিশৌধে পূস্পমাল্য অর্পণ শেষে সাংবিাদিকদের প্রশ্নের উত্তর দেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।
মুজিবনগর দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও জেলা প্রশাসন আয়োজিত বিশাল জনসভায় সভাপতিত্বে করেন তিনি।
মুজিবনগরকে রাষ্ট্রিয় দিবস পালন করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটি প্রক্রিয়া শুরু হয়েছে।ক্যাবিনেটে সিদ্ধান্ত হবে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত গুরত্বের সাথে এটি বিবেচনা করেছেন।জামায়াত-বিএনপি মুজিবনগর সরকারকে মানেনা এবং দিবসটি পালন করেনা। এনিয়ে সরকারের কোনো পদক্ষেপ আছে কি না এমন প্রশ্নের জবাবে আ ক ম মোজাম্মেল হক বলেন, কেউ রাষ্ট্রের অস্তিত্ব, সৃষ্টি ও কাঠামো অস্বীকার করে তাদের ব্যাপার সময়মতো পদক্ষেপ নেয়া হবে। রাস্ট্র কোনো নাগরিককে এ ধরণের অধিকার দিতে পারেনা। যারা রাষ্ট্রের সংবিধান মানবেনা, জন্ম মানবেনা, অস্তিত্ব স্বীকার করবেনা, উন্নয়ন মানবেনা তাদের কোনো এখতিয়ার নেই। তাদের বিরুদ্ধে প্রমান পেলে সময় মতো তাদের বিরুদ্ধে রাস্ট্রের বিধান মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।কিছু মুক্তিযোদ্ধাদের ভাতা বন্ধ প্রসঙ্গে বলেন, প্রধান মন্ত্রী সরাসরি বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সরাসরি মুক্তিযোদ্ধাদের নামে ভাতা যাওয়ার ব্যবস্থা করেছেন।মুক্তিযোদ্ধাদের আইডি কার্ডর সাথে মুক্তিযোদ্ধা সনদের কোনকিছু অমিল থাকলে তাহলে তাদের সাময়িকভাবে বন্ধ থাকতে পারে।ভাতা পাচ্ছেন না এটা ঠিক না অসঙ্গতির কারণে সাময়িক স্থগিত আছে। তাদের কাগজপত্র ঠিক করার সাথে সাথে তাদের টাকা এ্যাকাউন্টে চলে যাবে।ডিজিটাল নিয়মে যাওয়ার কারণে কিছুটা সমস্যা হচ্ছে। আমাদের কাছে যারা যাচ্ছেন তাদের কাগজপত্র ঠিক করে দিচ্ছি।জাতীয় পরিচয়পত্র ও মুক্তিযুদ্ধ সনদ হুবুহু এক হতে হবে।

আপনার মতামত লিখুন :