কুষ্টিয়ায় দুদকের মামলা, জেলসহ ২০ লাখ টাকা জরিমানা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:19 PM, 28 July 2022

শাহীন আলম লিটনঃকুষ্টিয়ার মিরপুর থানার সরকারী রাজস্বের টাকা আত্মসাতের দায়ে দুদকের করা মামলায় সিরাজুল ইসলাম (৫৫) নামে এক ব্যাক্তির ছয় বছর কারাদণ্ড ও ২০লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুর দেড়টায় দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম জনাকীর্ণ আদালতে সাজাপ্রাপ্ত আসামির উপস্থিতিতে এ রায় দেন।

সাজাপ্রাপ্ত সিরাজুল ইসলাম মিরপুর উপজেলার বাজার পাড়া এলাকার মৃত আবু তাহেরের ছেলে ও মিরপুর পশুহাটের ইজারাদার।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৬ সালে মিরপুর পৌরসভার হাট ইজারার ১০ লাখ ৭০ হাজার টাকা সরকারি রাজস্ব খাতে জমা না দিয়ে আত্মসাৎ করেন সিরাজুল ইসলাম।

সেই সময় পৌরসভার সাবেক চেয়ারম্যান মো. সাইফুল হক খান চৌধুরীর প্রত্যক্ষভাবে তাকে সহায়তা করেন। এ কারণে দণ্ডবিধি ৪০৮/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম মোড়ল বাদি হয়ে ২০১৫ সালের ২৩ জুন তাদের নামে মিরপুর থানায় মামলা করেন।
মামলা দুইটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম মোড়ল ২০১৬ সালের ২৬ জুলাই এজাহার নামিয় দুই জনের বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার কৌসুলি অ্যাডভোকেট আল মুজাহিদ মিঠু জানান, আদালতে দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে আসামিদের বিরুদ্ধে করা অভিযোগ প্রমাণিত হয়েছে। তবে পৌর মেয়র সাইফুল হক ইতোমধ্যে মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়েছে। আর সিরাজুল ইসলামকে ছয় বছর সশ্রম কারাদণ্ডসহ ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :