কুষ্টিয়া কুমারখালীতে বিপ্লবী বাঘা যতীনের ১০৮তম মৃত্যুবার্ষিকী পালন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:29 PM, 10 September 2023

কুষ্টিয়ার কুমারখালীতে স্বাধীনতা সংগ্রামী শহীদ বাঘা যতীনের ১০৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে পুষ্পস্তবক অর্পণ, নাগরিক সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কুমারখালী একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজনে রোববার ( ১০ সেপ্টেম্বর) সকাল ১০ টায় কয়া মহাবিদ্যালয় চত্বরে বিপ্লবী বাঘা যতীনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এক নাগরিক সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা ‘ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সমাজকর্মী কাজী মুকুল।

কুমারখালী ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা এটিএম আবুল মনসুর মজনুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইটি সেল নির্মূল কেন্দ্রীয় কমিটর আহবায়ক শহীদসন্তান নাট্যজন আসিফ মুনীর তন্ময়, উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো. আমিরুল আরাফাত, কুমারখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফ হোসেন, কুমারখালী একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মমতাজ বেগম, থানার পরিদর্শক ( তদন্ত) সুকল্যাণ বিশ্বাস সহ প্রমূখ।

সভায় বক্তারা বলেন, ‘ মাতৃভূমির মুক্তি ও স্বাধীনতার জন্য বিপ্লবী বাঘা যতীন যে মহান আত্মত্যাগ ও জীবন উৎসর্গ করেছে। তা যুগে যুগে অনুপ্রাণিত করছে বাংলাদেশ ও ভারতবর্ষের তরুণ সমাজকে।‘

উল্লেখ্য যে, বিপ্লবী বাঘা যতীনের প্রকৃত নাম যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়। তিনি ১৮৭৯ সালে জন্মগ্রহণ করেন কুমারখালীর কয়া গ্রামে তাঁর মাতুলালয়ে। ১৯১৫ সালের ১০ সেপ্টেম্বর তিনি ইংরেজ বাহিনীর বিরুদ্ধে সরাসরি যুদ্ধে গুলিবিদ্ধ হয়ে উড়িষ্যার বালাশোরে শহীদ হন

আপনার মতামত লিখুন :