এগারো বছর ধরে মানুষের সুখে- দুঃখে কাউন্সিলর এস এম রফিক

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:37 PM, 15 October 2021

কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার সবচেয়ে জনপ্রিয় ও পরোপকারী কাউন্সিলর এস এম রফিক। নিজের দক্ষতা, সক্ষতা, সুন্দর আচরণ ও জনগণের ভালবাসায় তিনি একটানা দীর্ঘ ১১ বছর ধরে পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দাঁয়িত্ব পালন করছেন।

এছাড়াও রাজনৈতিক জীবনে তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত। বিশ বছর তাঁর রাজনৈতিক ক্যারিয়ার। বর্তমানে তিনি উপজেলা যু্বলীগের সহ সভাপতির দাঁয়িত্ব পালন করছেন।

স্থানীয় সুত্রে জানা গেছে, পৌরসভা ৫ নং ওয়ার্ড কাউন্সিলর এস এম রফিক ২০১০ থেকে পরপর তিনবার নির্বাচিত হয়েছেন। টানা ১১ বছর তিনি ব্যক্তিগত, বিভিন্ন সংস্থা ও সরকারি উদ্যোগে অসহায়-দুঃস্থ, গরীব মানুষের দৌড়গড়াই চাল, ডাল, আটা, পেঁয়াজ, আলুসহ নানা ধরণের নিত্যপণ্য, ভাতা কার্ড পৌছে দিয়েছেন।
অপরদিকে বাল্যবিবাহ রোধ, জন্ম-মৃত্যু নিবন্ধন, শহর পরিষ্কার পরিছন্নতা সহ বিভিন্ন সচেতনতামূলক কর্মকান্ডেও নিজেকে নিয়োজিত রেখেছেন তিনি।

আরো জানা গেছে, চলমান করোনা ভাইরাসে সচেতনতামূলক লিফলেট বিতরণ, মানুষের মাঝে মাস্ক ও স্যানিটাইজার প্রদান, লকডাউন প্রতিপালনেও অসামান্য ভূমিকা পালন করেছেন তিনি। করোনাকালীন সময়ে সম্মুখ সারি যুদ্ধা হিসেবে এলাকায় পরিচিতি লাভ করেছেন হ্যামিলিয়োনের বাঁশিওয়ালা খ্যাত লাঠিওয়ালা কাউন্সিলর রফিক।

চলমান করোনায় ছিল কর্মঠ মানুষের কাজ হারানোর উৎকণ্ঠা আর সংশয়। ছিল পরিবার পরিজন নিয়ে স্বাভাবিক নিয়মে দিনাপতির ভয়। এমন দুর্যোগময় পরিস্থিতিতেও কাউন্সিলর রফিক ছিলেন মানুষের পাশে।

এবিষয়ে কুমারখালী বাসস্ট্যান্ড সংলগ্ন আদিবাসী পল্লীর সমির কর্মকারসহ একাধিক ব্যক্তি বলেন, ‘ রফিক ভাই একজন মানবিক মানুষ। মানুষের আপদে বিপদে তাঁকে সর্বসময় পাশে পাওয়া যায়। সে সময় জনগণের জন্য কাজ করে। আমরা তাঁর সার্বিক মঙ্গল কামনা করি।’

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সচেতন ব্যক্তি বলেন, ‘ করোনায় অসামন্য ভূমিকা ছিল রফিকের। সচেতনতামূলক লিফলেট বিতরণ, স্প্রে করা, লকডাউন প্রতিপালনে সার্বক্ষণিক মাঠে ছিলেন তিনি। তিনি হ্যামিলিয়োনের বাঁশিওয়ালা খ্যাত লাঠিওয়ালা রফিক হিসেবে পরিচিতি লাভ করেছেন। ‘

জনপ্রিয় এই কাউন্সিলর এস এম রফিক বলেন, ‘ আমি আমার দাঁয়িত্ব ও কর্তব্যবোধ থেকে জনগণের কাজ করছি। প্রতিটি মানুষের উচিৎ নিজনিজ দাঁয়িত্ব বোধ থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করা।’ তিনি আরো বলেন,’ করোনা ভাইরাস প্রতিরোধে অবশ্যয় সকলকে সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। ‘

আপনার মতামত লিখুন :