অর্থ ও উন্নত চিকিৎসার অভাবে বিছানায় কাতরাচ্ছে দর্শনার মামুন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:35 AM, 31 May 2021

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত গরিব অসহায় ইজিবাইক চালক মামুন (২৮) অর্থের অভাবে উন্নত চিকিৎসা করতে পারছে না। তাই সে বর্তমানে নিজ বাড়ির বিছানায় কাতরাচ্ছে।

বিজ্ঞাপনঃ

দীর্ঘ প্রায় আড়াই মাস যাবৎ দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে আসলেও অর্থের অভাবে প্রায় দুমাস ধরে মামুনের চিকিৎসা ব্যবস্থা পুরোপুরি থমকে গেছে। ফলে ঘরের বিছানাই এখন তার সঙ্গী। চিকিৎসায় যে টুকুু ছিলো সব কিছু শেষ করে এখন নি:স্ব দরিদ্র পরিবারটি। চিকিৎসার অভাবে নিজ বাড়ীতে বসে মৃত্যুর প্রহর গুনতে হচ্ছে তার। উন্নত চিকিৎসার জন্য এখন দরকার অর্থের। তাই সমাজের বিত্তবানদের দিকে তাকিয়ে পরিবারটি।

একদিকে মামুনের চিকিৎসার টাকা যোগাড় করা অন্যদিকে সংসার চালানো তার পরিবারের পক্ষে
একেবারেই অসম্ভব হয়ে পড়েছে । এ নিয়ে তার পরিবারের মধ্যে হতাশা বিরাজ করছে। অসহায় মামুন চুয়াডাঙ্গা জেলার দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের গ্রামের রাজমিস্ত্রী রবের ঘর জামাই। মামুনের ১০ বছর বিবাহ জীবনে রয়েছে স্ত্রী রুমা খাতুন, ৭ বছর বয়সী শিশু ছেলে রোহান ও আড়াই বছর বয়সী শিশুকন্য মরিয়ম। বিয়ের পর থেকেই দক্ষিণ চাঁদপুর গ্রামের ঘরজামাই হিসাবে বসবাস করে আসছে। মামুন পাবনা জেলার আটঘরিয়া উপজেলার দেবত্ব ইউনিয়নের শ্রীকান্ত গ্রামের জাহিদের ছেলে।

জানা যায়, গত ৮ জানুয়ারী দুপুরের দিকে মেহেরপুর জেলা শহর হতে ইজিবাইক নিয়ে নিজবাড়ি দর্শনায় ফিরছিলেন মামুন। পথিমধ্যে মেহেরপুর-শ্যামপুর সড়কের শাহাপুর ব্যাকে পৌঁছালে একজনকে বাঁচাতে গিয়ে ইজিবাইকটি একটি গর্তের মধ্যে উল্টে যায়। এসময় ইজিবাইক চালক মামুনে মেরুদণ্ডসহ মাজা ভেঙ্গে যায়। স্থানীয়রা তাকে মেহেরপুর সদর হাসপাতে ভর্তি করে। পরের দিন চিকিৎসকরা তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করে। এখানে ১০ জানুয়ারী থেকে ২৫ ফেব্রয়ারী পর্যন্ত সে চিকিৎসাধীন ছিল।
মামুনের চিকিৎসায় একমাত্র ইজিবাইকটি বিক্রির টাকাসহ সমাজের বিত্তবানদের দেওয়া প্রায় ৪ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছেন তার গরিব শ্বশুর রব। বর্তমানে অর্থের অভাবে আর চিকিৎসা করতে পারছেনা। চিকিৎসায় তার শারিরীক কিছুটা উন্নত হলেও মেরুদন্ডের স্পািনার কড (মূল শিরা) ছিড়ে যাওয়ায় তার মাজা থেকে দু’টি পা প্যারালাইসেস হয়ে আছে।

ঢাকা পঙ্গু হাসপাতেলের প্রফেসর ডা:মোনেয়ম বলেছেন, তার চিকিৎসায় প্রয়োজন ব্যায় বহুল টাকা। এই চিকিৎসা দেশে না হলে ভারতে যেতে হবে। এতটাকা তার গরিব পরিবারের পক্ষে কোন ভাবে সম্ভব নয়।
সরজমিনে অসহায় মামুনের কাছে জানতে চাইলে সে কান্নাজড়িত কণ্ঠে বলে, সাংবাদিক ভাই আমাকে বাঁচান, আমি বাঁচতে চাই। আমি যদি আপনার ভাই হতাম, তাহলে কি করতেন। পত্রিকায় আপনাদের লেখার মাধ্যমে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিন। আপনাদের এ লেখা কোন হৃদয়বান ব্যক্তির চোখে পড়লে কেউ না কেউ আমার চিকিৎসা পাশে দাঁড়াতে পারে।
মামুনের স্ত্রী রুমা খাতুন বলেন, এক ছেলে ও এক মেয়েসহ ৪ জনকে নিয়ে ইজিবাইক চালক মামুনের সংসার। ভিটে বাড়ী ছাড়া আর কোন জমি না থাকলেও সংসার ভালই চলছিলো। গত ৮ জানুয়ারী মামুনের সড়ক দূর্ঘটনায় তার পরিবারে নিয়ে এলো অন্ধকার। বর্তমানে তাকে সুস্থ করে তুলতে হলে উন্নত চিকিৎসা ও অর্থের প্রয়োজন।

তাই তার পরিবারের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা কামনা করেছেন।
বিকাশ নং: ০১৭৯৫১৬৪০৩৯। ব্যাংক হিসাব নম্বর:-রূপালী ব্যাংক ৩৭৯৮০১০০১৯০২১। তার সাথে কথা বলতে কোন হৃদয়বান ব্যাক্তি যোগাযোগ করতে চাইলে ০১৭৯৫১৬৪০৩৯ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন মামুনের পরিবার।

আপনার মতামত লিখুন :