করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন করে দিচ্ছে ইএফডি

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:48 PM, 12 July 2021

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর, ৯নং রিফাইতপুর, রামকৃষ্ণপুর, মরিচা ইউনিয়নে প্রযুক্তির বাইরে থাকা সাধারণ মানুষকে ভ্যাকসিন সেবার আওতায় আনতে বিনামূল্যে অনলাইন রেজিস্ট্রেশন করে দিচ্ছে ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর (ইএফডি) এবং অল্প সময়ের মধ্যে দৌলতপুর উপজেলার সকল ইউনিয়নে কার্যক্রম চালিয়ে যাবে ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর (ইএফডি) উপ-কমিটির সদস্যগণ।

ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর (ইএফডি) সাধারণ সম্পাদক প্রকৌঃ মোঃ ইলিয়াস হোসেন জানান, অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই। তাই সাধারণ মানুষের সুবিধার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা লক্ষ্য করছি দৌলতপুরে এ পর্যন্ত যারাই টিকা গ্রহণ করেছেন তারা বেশিরভাগই সচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন। কিন্তু প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি।

সরকারের পক্ষ থেকেও এ নিয়ে কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। অনেক মানুষের কাছে টিকা না নেওয়ার কারণ জানতে চাইলে অনলাইন রেজিস্ট্রেশন নিয়ে জটিলতার কথা বলছেন।

এ অবস্থায় তাদের জটিলতা কমাতে বিনামূল্যে ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর (ইএফডি) এই সেবামূলক কার্যক্রম চালু রেখেছে।

‘দৌলতপুরের সব মানুষ যতদিন ভ্যাকসিনের আওতায় না আসছে ততদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিদিন বেলা ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত আমরা সাধারণ মানুষকে এই সেবা দেবো।

টিকা গ্রহণে আগ্রহী ব্যক্তি তার জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই অনলাইনে নাম নিবন্ধন ও টিকাকার্ড প্রিন্ট করে দেওয়া হচ্ছে।

ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর (ইএফডি) সভাপতি প্রকৌঃ মোঃ হারুন-অর রশিদ এ সময়ে আতঙ্কিত না হয়ে দৌলতপুরবাসীকে (৩৫ ঊর্ধ্ব ব্যক্তিদের) করোনা টিকা নেওয়ার আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :