মেহেরপুরে মানবিকতা ও আস্থায় জনপ্রিয় হয়ে উঠেছে স্বেচ্ছাসেবক কোভিড-১৯ ইউনিট

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:12 PM, 16 August 2021

৭৪ মেহেরপুর- ২ (গাংনী) আসনের মাননীয় সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের নিরলস প্রচেষ্টা ও নির্দেশনায় মেহেরপুর জেলা ও গাংনী উপজেলা ছাত্রলীগ, যুবলীগ ও যুব সম্প্রদায়ের সদস্যদের সমন্বয়ে গঠিত হয় স্বেচ্ছাসেবক কোভিড-১৯ ইউনিট।

যাদের কার্যক্রম ইতোমধ্যেই শুধু মেহেরপুরে নয় সারাদেশে সাড়া ফেলে দিয়েছে। ইউনিট গঠনের পর থেকেই শুধু শহর নয়, গ্রামেও করোনা ভাইরাস নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক কার্যক্রম, জনগণকে ফ্রী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, রোগীদের প্রয়োজনে অক্সিজেন সরবরাহ, খাদ্য সহায়তা প্রদান, চিকিৎসা সেবা, রোগীদের যাতায়াতে যানবাহন সুবিধাসহ প্রয়োজনে মৃতব্যক্তির দাফন কার্যক্রম পরিচালনা করে এলাকার মানুষের আস্থায় জায়গা করে নিয়েছে।

রাত-দিন ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করে অদম্য গতি নিয়ে যাদের পথচলা, এলাকাবাসী তাদেরকে সাধুবাদ জানানোসহ দিয়েছে অফুরন্ত ভালোবাসা। ভালোবাসার এই পুঁজি নিয়েই ইউনিটের সদস্যরা ছুটে চলেছে শহর থেকে গ্রামের বিভিন্ন পাড়া-মহল্লায়। এরই ধারাবাহিকতায় রোববার (১৫আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে মেহেরপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড সাজিপাড়াতে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ব্যক্তির দাফন কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

ইউনিটে আহ্বায়ক হিসেবে রয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনতাসির জামান মৃদুল। স্বেচ্ছাসেবক ইউনিটের সদস্য হিসেবে রয়েছেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তপু রায়হান রবিন, গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু, পৌর যুবলীগের দপ্তর সম্পাদক জুবায়ের হোসেন উজ্জল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়সাল জাহান শিশির, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের জেলা সভাপতি ইউসুফ আলী, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিরুল ইসলাম মহন প্রমুখ।

আপনার মতামত লিখুন :