মেহেরপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুই ব্যবসায়ীর জরিমানা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:17 PM, 23 December 2021

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমান অভিযানে বেশি দামে পানি বিক্রি করা সহ মেয়াদ উত্তীণ ও উৎপাদন তারিখ না থাকায় দুটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে এ অভিযান চালানো হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে এ দিন মেহেরপুর শহরের নিউ বোম্বে ব্রেড এন্ড কনফেকশনারী এবং হোটেল আটলান্টিককে অভিযান চালানো হয়।
নিউ বোম্বে ব্রেড এন্ড কনফেকশনারীর ২০ হাজার টাকা এবং হোটেল আটলান্টিককে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক
সজল আহমেদ জানান ১৫ টাকা পানির বোতল ২০ টাকায় বিক্রি করছে হোটেল আটলান্টিক এমন লিখিত অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।এবং নিউ বোম্বে ব্রেড এন্ড কনফেকশনারীতে মেয়াদ উত্তীর্ণ মালামাল মেয়াদ উত্তীর্ণের তারিখ এর সিল বাদে মালামাল এবং অস্বাস্থ্যকর পরিবেশের কারণে তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়ে।
ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭, ৪৩ এবং ৫১ ধারায় তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।এ সময় সহযোগিতায় ছিলেন নিরাপদ খাদ্য অফিসার মোঃ রিয়াজ মাহমুদ, জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম। নিরাপত্তার দায়িত্বে ছিলেন মেহেরপুর জেলা পুলিশের একটি টিম।

আপনার মতামত লিখুন :