মেহেরপুরে দুই চাল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  03:15 PM, 24 January 2024

মেহেরপুরে অবৈধভাবে চাল মজুদ চাল বিক্রয়ের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করার অপরাধে দুটি চাল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় বক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ বুধবার দুপুরে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক সজল আহমেদ এ জরিমানা করেন।

মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সজল আহমেদ জানান, আমঝুপি বাজারে খাদ্য বিভাগের লাইসেন্স নিয়ে চাল মজুদ করছে এমন সংবাদের ভিত্তিতে আমজাদ খাদ্য ভান্ডারে অভিযান চালিয়ে অবৈধভাবে চাউল মজুদ, চাউলের ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়সহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মআমজাদ হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ৩০ হাজার টাকা এবং মেসার্স আব্বাস খাদ্য ভান্ডার নামক প্রতিষ্ঠানে লাইসেন্স বহির্ভূতভাবে অবৈধ চাউল মজুদ ও মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, চাউলের ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ না করার অপরাধে মালিক মো: আব্বাস আলীকে ৩৮ ও ৪৫ ধারায় ২০হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জেলা কৃষি বিপণন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, খাদ্য বিপণন কর্মকর্তা রিয়াজ মাহমুদ ও জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :