মেহেরপুরে দারুস সালাম ক্লিনিকে প্রসূতির মৃত্যু

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:29 PM, 24 January 2023

ডাক্তারের অবহেলায় দ্বিতীয় সন্তানের জন্ম দিতে গিয়ে অপারেশন টেবিলে সুমাইয়া খাতুন নামের এক প্রসূতির মৃত্যু। গত রবিবার (২২জানুয়ারী) রাত সাড়ে ১০টার দিকে মেহেরপুর দারুস সালাম ক্লিনিকে এ ঘটনা ঘটে। নিহত সুরাইয়া মুজিবনগর উপজেলার ঢোলমারি গ্রামের মিলন হোসেনের স্ত্রী। এই দম্পত্তির ৫ বছরের একটি কন্যা সন্তান রয়েছে।নিহত সুমাইয়ার স্বজনরা জানান, রবিবার সন্ধ্যায় সুমাইয়া খাতুনকে মেহেরপুর সরকারী কলেজের বিপরিতে দারুস সালাম ক্লিনিকে ভর্তি করা হয়। রাত ১০টার দিকে ক্লিনিকের মালিক ডা. আব্দুস সালাম অপারেশন শুরু করেন। তাকে অ্যানেসথেসিয়া হিসেবে সহযোগিতা করেন ডা. শাহেদ আলী। সুমাইয়ার শরীরে ইনজেকশন দেওয়ার পরেই সে অসুস্থ হয়ে পড়ে এবং অপারেশন থিয়েটারে সিজারিয়ান অপারেশন করার সময় প্রসূতির মৃত্যু হয়। তবে সদ্য প্রসূত কন্যা সন্তান সুস্থ রয়েছে।
এ বিষয়ে ডাক্তার আব্দুস সালাম ও অ্যানেসথেসিয়া দেওয়া ডাক্তার শাহেদ আলীর সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
মেহেরপুর সিভিল সার্জন ডা: জওয়াহেরুল আনাম সিদ্দিকী জানান, বিষয়টি শুনেছি, ইতোমধ্যে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিলে পরর্বতী ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :