মেহেরপুরে জমে উঠেছে ঈদের বাজার

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:55 PM, 26 April 2022

আর কিছু দিন পরেই আনন্দের উৎসব ঈদুল ফিতর। ঈদুল ফিতরকে সামনে রেখে জমজমাট বেচাকেনা চলছে মেহেরপুর শহরের জামা-কাপড় ও কসমেটিকসের দোকান গুলোতে।

দোকানগুলোতে ক্রেতাদের ভিড় ক্রমেই আরো বাড়ছে। এ বছরে মেহেরপুরের মার্কেটে ভারতীয় পোশাকের চাহিদা বেশি। নানা রকম ডিজাইন আর হিন্দি সিনেমার নাম অনুসারে বেশ জনপ্রিয় ভারতীয় পোশাকগুলো এর মধ্যে অন্যতম হচ্ছে পুষ্পা, কেজিএফ এবং কাঁচা বাদাম।

মেহেরপুর শহরের বড় বাজার ও হোটেল বাজার ঘুরে দেখা গেছে, সকাল থেকে মধ্যে রাত পষর্ন্ত ঈদের কেনা কাটা করতে পুরুষদের পাশাপাশি মেয়েদেরও ভিড় লেগেই আছে দোকান গুলোতে।

মেয়েদের পোশাকের ভিতরে নানা ধরনের থ্রীপিচ ও শাড়ি বেশি বিক্রয় হচ্ছে। এবার ঈদে মেয়েদের থ্রীপিচ পাওয়া যাচ্ছে সর্বনিম্ন ৫’শ টাকা থেকে সর্বোচ্চ ৩৫’শ টাকা পষর্ন্ত। আর শাড়ি সর্বনিম্ন ১৫’শ টাকা থেকে ১০ হাজার টাকা পষর্ন্ত।

এবিষয়ে দোকানিরা বলছেন, ঈদের দিন যত কমে আসছে আমাদের বেচাকেনা ততোই বাড়ছে। ঈদের আর কিছু দিন বাকি আছে। আশা করা যাই আমাদের বেচাকেনা আরো বাড়বে।

আমাদের কাছে ছেলে ও মেয়েদের বিভিন্ন ধরনের পোশাক আছে। এবার ঈদে মেয়েদের বাহারি রকমের থ্রিপিস ও শাড়ি, ছেলেদের জিন্স প্যান্ট ও জামা আছে বলে জানালেন দোকানিরা।

এবার ঈদে ছেলেদের পোশাকের ভিতরে চায়না জিন্স প্যান্ট, টি-শার্ট ও শার্ট সব চেয়ে বেশি বিক্রয় হচ্ছে। এর পাশাপাশি বিভিন্ন ধরনের পাঞ্জাবি তো আছেই।

ছেলেদের জিন্স প্যান্ট সর্বনিম্ন ৬’শ টাকা থেকে ২ হাজার টাকা পষর্ন্ত আর টি শার্ট সর্বনিম্ন ৪’শ টাকা থেকে ১ হাজার টাকা পষর্ন্ত পাওয়া যাচ্ছে। পাঞ্জাবি পাওয়া যাচ্ছে ৫’শ থেকে ১৫ শ টাকার মধ্যে।

পোশাকের দোকান ছাড়াও কসমেটিক দোকান গুলোতে যেন ভিড়ের কমতি নেই। পোশাকের পাশাপাশি কসমেটিকের দোকান গুলোতেও ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে।

আপনার মতামত লিখুন :