মেহেরপুরে একটি নকল সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:07 PM, 19 March 2024

মেহেরপুরে একটি সেমাই কারখানায় অভিযান চালিয়ে নকল প্যাকেটজাত করার অপরাধে মা এন্টার প্রাইজ কে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
প্রতিষ্ঠানটি খোলা বাজার থেকে নিন্মমানের সেমাই কিনে কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে বনফুল নামের প্যকেটজাত করে বাজারে বিক্রির অভিযোগে এই জরিমানা করা হয়।
সদর উপজেলার গোভিপুর গ্রামে আজ মঙ্গলবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন। এসময় আটককৃত সেমাই মাদ্রাসা ও এতিম খানায় বিতরণ করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সজল আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে গোভিপুর গ্রামে মা এন্টার প্রাইজ নামের একটি কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান সেমাই বনফুল কোম্পানীর প্যাকেটজাত করা অবস্থায় পাওয়া যায়। বনফুল প্যাকেটজাত করার বৈধ কাগজপত্র ও বিএসটিআই কোন অনুমোদন না থাকায় প্রতিষ্ঠানের ,মালিক মাসুম পারভেজ কে ভোক্তা অধিকার আইনে ৫০ হাজার টাকা জরিমানা সহ সেমাই গুলো আটক করা হয়। পরে বিভিন্ন মাদ্রাসা ও এতিম খানায় সেমাই গুলো বিতরন করা হয়।
এসময় মেহেরপুর জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ সহ জেলা পুলিশের একটি টিম অভিযানে উপস্থিত ছিলেন।
জানা যায়, এর আগেও নকল পূণ্য তৈরির অভিযোগে তিনবার ভ্র্র্র্রাম্যমান আদালত অভিযকান চালিয়ে জরিমানা সহ সিলগালা করে দেয়। পরিবর্তিত্বে আবারো প্রতিষ্ঠানের মালিক মাসুম পারভেজ নকল সেমাই সহ বিভিন্ন খাদ্যসামগ্রী প্যাকেটজাত করে বাজারে বিক্রি শুরু করেন বলে এলাকাবাসী অভিযোগ করেন।

আপনার মতামত লিখুন :