মেহেরপুরে আইনগত সহায়াতা প্রদান বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:53 PM, 24 August 2022

সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান অগ্রগতি বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে জেলা লিগ্যাল এইড কমিটি এবং লাইট হাউস’র উদ্দোগে প্রমোটিং পিস এন্ড জাস্টিস এ্যাকটিভিটের অর্থায়নে এ গণ শুনানী অনুষ্ঠিত হয়।
গণ শুনানিতে আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ চুন্নুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারি জজ সেলিম রেজা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিকার অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড পিসি মোঃ আনিসুজ্জামান, লাইট হাউজ মেহেরপুরের উপজেলা সমন্বয়ক মোছাঃ সিমা আক্তার, ইউপি সদস্য হাফিজুর রহমান, সিরাজুল ইসলাম, সাবেক ই্উপি সদস্য সদস্য মুস্তাক রাজা প্রমুখ।
প্রধান অতিথি সিনিয়র সহকারি জজ সেলিম রেজা তার বক্তব্যে বলেন সারাদেশে ৪০ লক্ষ মামলার বিপরিতে বিচারক মাত্র ১৮শ জন । একজন বিচারকের মাথার উপর প্রায় ২২শ মামলা।এ কারনে বাংলাদেশে একটি মামলা শেষ হতে ৫/৭ বছর লাগে । এ ভোগান্তি কমাতে সরকার লিগ্যাল এইড প্রতিষ্ঠা করেছে । এবং কোন গরিব মানুষ মামলা করেছে অথবা মামলায় পড়েছে কিন্তু তাদের মামলা চালানোর সমর্থ নায় তাদের আইনগত সহয়তা প্রদান করবে লিগ্যাল এইড।

আপনার মতামত লিখুন :