মেহেরপুরের বাজার গুলোতে ঈদের আমেজ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  01:43 PM, 30 June 2021

করোনাভাইরাস প্রতিরোধে মেহেরপুরে চলছে ১৪ দিনের লকডাউন , আগামীকাল থেকে দেশ জুড়ে কঠোর লকডাউন শুরু হবে। ঠিক এরই মাঝে মেহেরপুরে যেন ঈদের উৎসব শুরু হয়েছে। ঈদের একদিন আগে যেমন মেহেরপুর শহরের প্রধান সড়কগুলো ব্যস্ত থেকে ব্যস্ততম হয়ে পড়ে, রাস্তায় বাজারে পা ফেলার জায়গা থাকে না, ঠিক তেমনটি হয়েছে বুধবার মেহেরপুর শহরে।

লকডাউন চলাকালে ইজিবাইকসহ সকল প্রকার যানবাহন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মুদিখানা এবং কাঁচা বাজার খোলা রাখার কথা, সেক্ষেত্রে উল্টো চিত্র দেখা গেল বুধবার সকাল থেকে মেহেরপুর শহরের হোটেল বাজার, বড়বাজার থেকে শুরু করে সবখানে ছিল মানুষের প্রচুর ভিড়। মুদি দোকান এবং কাঁচা বাজারের দোকান গুলোতে দেখা গেল ঈদের আগের দিনের মতো। পুরুষের পাশাপাশি মহিলাদের কেউ ভিড় ঠেলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে দেখা গেছে।

প্রধান সড়কগুলো ছিল মোটরসাইকেল রিক্সা আর ইজিবাইকের দখলে। এর পাশাপাশি পথচারী তো ছিলই, মুদি, ঔষধের দোকানের পাশাপাশি শহরে প্রায় প্রত্যেকটি দোকানে কেউ এক পাল্লা, কেউ দু পাল্লা খুলে ব্যবসা করতে দেখা গেছে। শহরে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের আনাগোনা লক্ষ্য করা গেলেও সাধারণ মানুষ তাদেরকে দেখে কোন ভ্রুক্ষেপই করছে না। কাঁচা বাজার এবং মুদিখানার দোকান গিয়ে দেখা গেছে ব্যবসায়ী তো বটেই ক্রেতাদের কাউকে মাস্ক পরতে দেখা যায়নি।

অনেকের সাথে কথা বলে জানা, গেছে ১ জুলাই থেকে কঠোর লকডাউন ঘোষণা দেওয়ার পরপরই কাঁচা বাজার থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে পুরুষের পাশাপাশি নারীদের কেউ বাজারে ভীড় করতে দেখা যায়। লকডাউন এর মধ্যেও রাস্তায় চলাচলের ক্ষেত্রে উৎসবমুখর পরিবেশ দেখে সচেতন মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে হলে প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর হতে হবে বলে অনেকেই মত প্রকাশ করেছেন।

আপনার মতামত লিখুন :