বিনামূল্যে করোনা টেস্ট বাড়ি বাড়ি গিয়ে করার দাবীতে মেহেরপুর জেলা বিএনপি’র স্মারকলিপি প্রদান

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:09 PM, 28 June 2021

দেশে করোনার প্রাদুর্ভাব দিন দিন বেড়েই চলছে। ভারতীয় ডেল্টা ভেরিয়েন্ট আরো দুশ্চিন্তার বেশী কারন হয়েছে। সেইসাথে এই মহামারী করোনা শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত । সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা ব্যবস্থা অপর্যাপ্ত হওয়ায় ডাক্তারগণ চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন।

এ অবস্থায় মেহেরপুর সহ খুলনা বিভাগে করোনা ভাইরাসের সংক্রমণ এবং মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় করোনা রোগিদের সেবা নিশ্চিত করার লক্ষে ও বিনামূল্যে করোনা টেস্ট বাড়ি বাড়ি গিয়ে করার দাবীতে মেহেরপুর জেলা বিএনপি’র সভাপতি মাসুদ অরুন স্বাক্ষরীত স্বারকলিপি সোমবার দুপুরের দিকে পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির নাসির উদ্দিন এর কাছে প্রদান করেন। সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির উদ্দিন স্মারকলিপি গ্রহণ করেন।

মেহেরপুর জেলা বিএনপি‘র দাবীগুলো হচ্ছে করোনা ভাইরাসের সংক্রমন রোধে যত দ্রুত সম্ভব সকল মানুষকে টিকা বিনামূল্যে প্রদানের ব্যবস্থা করা, প্রতিটি জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে অধিক হারে বিনা মূল্যে সরকারী খরচে করোনা টেষ্ট করার ব্যবস্থা করা, প্রতিটি জেলা সদরে পৃথক করোনা হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি এবং সরকারী খরচে বিনামূল্যে চিকিৎসার ব্যাবস্থা করা।

এছাড়াও করোনা রোগের চিকিৎসায় আক্সিজেন ও আইসিইউ অত্যন্ত জরুরী বিষয়। বিষয়টি অগ্রাধিকার দিয়ে প্রত্যেকটি জেলা উপজেলায় পর্যাপ্ত আইসিইউ বেড, হাইফ্লো নজেল ও সিলিন্ডারের ব্যাবস্থা করা, জেলা ও, প্রতিটি জেলায় অসুস্থ, বৃদ্ধ ও চলাচলে অনুপযোগী রোগির করোনা টেষ্টের জন্য বাড়িতে যেয়ে নমুনা সংগ্রহ ও সরকারী খরচে টেষ্টের বাবস্থা করা ও সার্বিক চিকিৎসা সেবার জন্য অধিক সংক্রমন বৃদ্ধি অঞ্চল হিসেবে পর্যাপ্ত অর্থ বরাদ্ধ করার দাবী জানান নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :