বিএনপিকে নির্বাচনে আসতে তাদের পায়ে ধরতে বাকী ছিল তারা আমাদেরই স্বীকার করে না, নির্বাচনে আসবে কেন- ইসি আহসান হাবিব খান

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:35 PM, 19 December 2023

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অবঃ) বলেছেন- আমরা বিএনপি নির্বাচনে আসতে তাদের পায়ে ধরা বাকী রেখে সব চেষ্টা করেছি। এয়ারপোর্টে দেখা হয়েছে অনেক বিএনপি নেতার সাথে। আমি তাদের হাত ধরে অনেক অনুরোধ করেছি নির্বাচনে আসার জন্য। কিন্তু তারা তো আমাদেরই স্বীকার করে না। তাহলে, আমাদের অধীনে নির্বাচনে আসবে কেন ? নির্বাচনকালে সরকার অর্থনৈতিকভাবে সহ বিভিন্নভাবে চাপে আছে কিনা সেটা সরকার জানে, তবে আমরা কোন চাপে নেই। বিদেশী কুটনীতিকরা আমাদের কাছে এসে নির্বাচন সম্পর্কিত আমাদের ব্রিফ শুনে ভেরী গুড বলেছেন। তারা কখনো আপত্তি বা অভিযোগ প্রকাশ করেননি। ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান বলেন-অনেক চ্যালেঞ্জ নিয়ে আমরা এই নির্বাচন করছি। তাই বলছি- নির্বাচনে কোন হট্টগোল বা জালিয়াতি করার সুযোগ নেই। যেখানেই গন্ডগোল হবে, সেই কেন্দ্রেরই ভোট বন্ধ হবে। স্থানীয় প্রশাসনকে এমন নির্দেশ দেয়া আছে। ভোট গ্রহণের সাথে জড়িত কেউ কেন্দ্রে প্রভাব বিস্তার করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একটি সুন্দর সুষ্ঠু ভোট উপহার দেওয়া হবে ভবিষ্যৎ প্রজন্মের জন্য এই নির্বাচন অনুসরণীয় অনুকরণীয় হয়ে থাকবে।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খানের (অব:) সাথে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার চারটি সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সহ আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের সাবেক সাংসদ প্রফেসর আব্দুল মান্নান নৌকা প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের বিরুদ্ধে সরকারী সুযোগ সুবিধা গ্রহণ এবং প্রটোকল ও পুলিশ প্রটেকশন ব্যবহার করে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন বলে ইসিকে অভিযোগ করেন।
মতবিনিময় সভায় মেহেরপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শামীম হাসান, পুলিশ সুপার এসএম নাজমুল হক, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা, চুয়াডাঙ্গা পুলিশ সুপার আরএম ফয়জুর রহমান সহ দুই জেলার ১৩টি আসনের প্রার্থীরা ও সকল উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা সহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানরা নির্বাচন পরিস্থিতি এবং করণীয় বিষয়ে বক্তব্য দেন।
নির্বাচনে মেহেরপুর ও চুয়াডাঙ্গার চারটি সংসদীয় আসনের মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে মেহেরপুরের দুটি সংসদীয় আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্ব করছেন। যেমন- মেহেরপুর-১ (সদর ও মুজিবনগর) আসনে ৬ জন, মেহেরপুর-২ (গাংনী) আসনে ৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন। চুয়াডাঙ্গা দুটি সংসদীয় আসনে ১৩ জন প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে চুয়াডাঙ্গা-১ (সদর-আলমডাঙ্গা) আসনে ৭ জন এবং চুয়াডাঙ্গা-২ (দামুড়হুদা-জীবননগর) আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বিদ্বতায় রয়েছেন।

আপনার মতামত লিখুন :