নানা অনিয়ম ও রোগীর পেটে কাঁচি রাখার ঘটনায় গাংনীর রাজা ক্লিনিকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:53 PM, 05 January 2022

নানা অনিয়ম ও রোগীর পেটে কাঁচি রাখার ঘটনায় মেহেরপুরের গাংনী উপজেলার রাজা ক্লিনিক এর বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ জওয়াহেরুল আনাম সিদ্দিকী।

আজ বুধবার দুপুর ২টার দিকে তদন্ত কমিটি সংক্রান্ত তথ্য নিশ্চিত করেন তিনি। তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার ও প্রকাশিত হওয়ার পর স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মোতাবেক ৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন দেওয়ার পর রাজা ক্লিনিক এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে রাজা ক্লিনিক এর স্বত্বাধিকারী ডাক্তার পারভিয়াস হোসেন রাজা বলেন, তারা রাজশাহী থেকে একটি ছবি করে এনে আমাকে দেখিয়েছে। পেটের মধ্যে একটি ফরসেপ(কাঁচি) আছে। মানুষ যে ভুল করে, আমাদের টিম অপারেশন করে, আমাদের টিমের চারজন ছিলেন মিজানুর রহমান, অ্যাসিস্ট্যান্ট ছিলাম আমি,আর অজ্ঞানের ডাক্তার ছিল ডাক্তার তাপস, আমাদের টিমের কোথায় একটি ভুল হয়ে গেছে, ভুল হয়ে হয়তো এটা মিচিং হয়ে। এখন এতদিন হয়তো এটি ধরা পড়েনি,২০ বছর পর যেভাবেই হোক পরীক্ষা করতে গিয়ে এটি(কাঁচি) ধরা পড়েছে। তিনি আরো বলেন, আমরা পার্টির(রোগির পরিবার) সাথে কথা বলেছি, পার্টি(রোগির পরিবার) যেভাবে চাই বিষয়টি আমি দেখবো।

অন্য দিকে আজ বুধবার(০৫জানুয়ারী) বিকেলে বাচেনা খাতুনের পেটে থাকা কাঁচি অপারেশনের জন্য চুয়াডাঙ্গায় একটি বেসরকারি ক্লিনিকে নেয়া হলে মাত্রা অতিরিক্ত ডায়াবেটিস থাকার কারণে অপারেশন করা সম্ভব হয়নি। ওই ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন ডায়াবেটিস অপারেশন করে কাঁচি বের করা হবে।

বাচেনা খাতুনের প্রতিবেশীরা জানান, ডাক্তার যে কাজ করেছে এই কাজের ডাক্তারদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী,সেই সাথে এরকম ন্যাক্কারজনক কাজ করলে ডাক্তারদের প্রতি সাধারণ মানুষের আস্থা উঠে যাবে।

উল্লেখ্যঃগত ২০বছর আগে গাংনীর রাজা ক্লিনিকে পিত্তথলিতে পাথর অপারেশন করতে আসেন চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নওদাপাড়া গ্রামের প্রতিবন্ধী আবদুল হামিদের স্ত্রী বাচেনা খাতুন। অপ শোনার পর থেকে বিভিন্ন ভাবে জ্বালা যন্ত্রণা অনুভব করলেও গত রবিবার(২জানুয়ারী) রাজশাহী মেডিকেল কলেজের নিউরোমেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নাসিম রেজা পরামর্শে এক্সরে করানো হয়। রিপোর্টে ধরা পড়ে পেটের মধ্যে ৫ ইঞ্চি একটি কাঁচির সন্ধান মেলে। এই নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

আপনার মতামত লিখুন :