গাংনী পৌর নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, আগামীকাল ভোট

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:35 PM, 15 January 2021

দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনে দেশের ৬১টি পৌরসভার সাধারণ নির্বাচন আগামীকাল। ফলে মেহেরপুরের গাংনী পৌরসভায় আগামীকাল ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে রিটানিং অফিসার। আগামীকাল শনিবার গাংনী পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রের ৬১টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শুক্রবার দুপুরে পুলিশ, আনসার সদস্যসহ বিভিন্ন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীদের ব্রিকিং করেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি। তিনি জানান, ভোট কেন্দ্রে নির্বিঘ্নে ভোটাররা আসবেন ও ভোটধিকার প্রয়োগ করবেন। কোন প্রকার বাধার কারণ হলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা গ্রহণ করবেন।
দুপুরে জেলা রিটানিং কর্মকর্তা আহমেদ আলীর নির্দেশনায় স্ব স্ব প্রিজাইডিং অফিসার, আইনশৃখলাবাহিনীর সদস্যদের মাধ্যমে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) যন্ত্র ও সরঞ্জাম ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে । প্রতিটি বুথে ১টি করে ইভিএম মেশিনে ভোট নেওয়া হবে। আর প্রতিটি কেন্দ্রে ৪টি করে অতিরিক্ত ইভিএম যন্ত্র রাখা হয়েছে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৩৫৭ জন। পুরুষ ৯ হাজার ৭৬০ জন ও মহিলা ১০ হাজার ৫৯৭ জন। জেলা রিটার্নিং অফিসার আহম্মেদ আলী জানান, গাংনী পৌর এলাকার ৯ টি কেন্দ্রের ৬১টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।
তিনি আরো জানান, ভোটারদের নিরাপত্তা নিশ্চিত ও নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগের ক্ষেত্রে ৯টি কেন্দ্রে ৯ জন ম্যাজিস্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি ও চারটি গ্রুপে ৩২ জন র‌্যাব সদস্য টহল প্রদান করবেন। এ ছাড়াও পুলিশ বাহিনী প্রতিটি কেন্দ্রে অবস্থান করবেন।

আপনার মতামত লিখুন :