গাংনী পৌরসভার ৭ নং ওয়ার্ডের উপ-নির্বাচনের তফসীল ঘােষণা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  10:24 PM, 09 June 2022

মেহেরপুরের গাংনী পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলের শূন্য পদে উপ-নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ জুলাই ভোট গ্রহণ করা হবে। নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত মেহেরপুর জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আবু আনছার বৃহস্পতিবার বিকেলে তফসীল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই ৩০ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৭ জুলাই। ভোটগ্রহণ ২৭ জুলাই সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। বাংলাদেশ নির্বাচন কমিশন গত ৬ জুন ভোটের তারিখ নির্ধারণ করে তফসীল ঘোষণার জন্য মেহেরপুর জেলা নির্বাচন অফিসারকে দায়িত্ব দেয়।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভা নির্বাচনের মতই এই উপ-নির্বাচন ইভিএম পদ্ধতি চালু থাকবে। অর্থাৎ ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন ৭ নম্বর ওয়ার্ডের ভোটাররা। সহকারী রিটার্নিং অফিসার হিসাবে গাংনী উপজেলা নির্বাচন অফিসারকে দায়িত্ব প্রদান করেছে নির্বাচন কমিশন। রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ এবং জমা প্রদান করা যাবে।

উল্লেখ্য, গেল ২৪ মার্চ রাজবাড়িকে বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে স্ট্রোক হয়ে মৃত্যুবরণ করেন ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মকছেদ আলী। পরবর্তীতে গাংনী পৌরসভা বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অবহিত করলে, এই পদটি শূন্য ঘোষণা করে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তর। একই সাথে শূন্য পদে নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে পত্র দেয় মন্ত্রণালয়।

আপনার মতামত লিখুন :