গাংনী পৌরসভার রাস্তা কার্পেটিংয়ে অনিয়মের অভিযোগ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:15 PM, 25 March 2023

মেহেরপরের গাংনী পৌরসভার মেইন রোডসহ বিভিন্ন সংযোগ রাস্তা কার্পেটিংয়ে নানা ধরনের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। রাস্তা পরিষ্কার না করে ধূলামাটির উপরেই নামমাত্র প্রাইম কোড দিয়ে কার্পেটিং করা হচ্ছে। এ কারণে রাস্তার কার্পেটিং উঠে যাচ্ছে। তবে কাজে তদারকি প্রতিষ্ঠান গাংনী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অফিস বলছেন কাজে কোন অনিয়ম পাওয়া যায়নি।

তথ্যসুত্রে জানা গেছে, পৌর এলাকায় পানি সরবরাহের পাইপ স্থাপনের জন্য পৌর এলাকার বিভিন্ন রাস্তা কেটে পাইপ বসানো হয়। মাপের চেয়ে বেশি কাটা হয়েছে তাই রাস্তাগুলো মেরামত না হওয়া পর্যন্ত জনসাধারণের চলাচল কষ্ট সাধ্য হয়ে পড়ে। পাইপ স্থাপনের কাজের সাথে সড়ক মেরামতের চুক্তিও ছিল। এরই ধারাবাহিকতায় রাস্তা ভরাট ও কার্পেটিং শুরু হয়। কাজটি বাস্তবায়নকারী ঠিকাদারী প্রতিষ্ঠান এমআর ওয়াটার। তবে সাব-লিজে কাজটি বাস্তবায়ন করছেন গাংনী পৌরসভার প্রভাবশালী ৫ জন কাউন্সিলর।

কাউন্সিলরগণ কাজ করছেন তাই কাজে নানা ধরনের ত্রুটির অভিযোগ থাকলেও নীরব দর্শক এই রাস্তায় চলাচলকারীরা। দীর্ঘদিন রাস্তাটি কাদা ও বালিযুক্ত ছিল। সেই কাদামাটি পরিষ্কার না করে নামমাত্র প্রাইম কোড দিয়ে কার্পেটিং শুরু করেন। এতে তাৎক্ষনিকভাবে উঠে যাচ্ছে বিটুমিন মিশ্রিত পাথর। পিচের মান নিয়েও সংশয় প্রকাশ করেছেন অনেকে। সামান্য বৃষ্টিতে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়বে বলে আশংকা করছেন এলাকাবাসি।

এ ব্যাপারে গাংনী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মাহফুজুর রহমান জানান, তিনি কয়েকজনের অভিযোগের ভিত্তিতে কাজের কাছে যান এবং কোন অনিয়ম লক্ষ্য করেন নি। কাজের মান সন্তুজনক বলেও মন্তব্য করেন তিনি।

আপনার মতামত লিখুন :